India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

করোনা পরিস্থিতিতে ‘দোল’এ রং না লাগলেও বাদ যায়নি বসন্ত বরণ

শান্তনু রায়,মেদিনীপুর:করোনা পরিস্থিতির মাঝে বসন্তের আগমণ ৷ তবু এই মহামারিতে দোল উৎসবকে ঘিরে এবছর তেমন বাড়তি উচ্ছ্বাস নেই কোথাও।

শান্তিনিকেতনের মতো স্থানে নেই দোলের আনন্দ। করোনা আবহে দোল বা হোলি খেলায় মেতে না উঠলেও বসন্ত উৎসবের মেজাজে অন্যরকমভাবে দিনটি পালিত হল কেশিয়াড়ী ব্লকের খাজরাতে।

রবিবার খাজরার অনন্যা নৃত্যকলা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বসন্ত উৎসবের আয়োজন করা হয়এদিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। নব বসন্তের রঙিন সাজে নৃত্য সংস্থার পড়ুয়া সহ সকলে শোভাযাত্রায় পা মেলান। খাজরা অঞ্চল অফিস সংলগ্ন এলাকা থেকে শোভাযাত্রা শুরু হয়ে সারা খাজরা বাজার এলাকা পরিক্রমা করে। খাজরা নবপ্রভাত ক্লাবের সম্মুখে থাকা মহামানব বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এদিনের এই উৎসব উপলক্ষে খাজরা নবপ্রভাত ক্লাব সংলগ্ন মাঠে বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে সভার আয়োজন ছিল। এদিনের এই সভার প্রদীপ প্রজ্বলন করে সূচনা করে সূচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ সর্বেশ্বর মহাপাত্র।

বসন্ত উৎসব উপলক্ষ্যে সাংস্কৃতিক কর্মসূচির আয়োজন করা হয়। নাচ, গান, আবৃত্তি সহ নানান অনুষ্ঠানে অংশ নেয় পড়ুয়ারা। শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক বাতাবরণ তৈরির লক্ষ্যে পড়ুয়াদের এগিয়ে নিয়ে যেতেই এই উৎসবের আয়োজন বলে জানান উদ্দোক্তারা।

এদিনের এই উৎসবকে কেন্দ্র করে কচিকাঁচাদের আনন্দ ও উৎসাহ ছিল চোখে পড়ার মতো। রঙের খেলাতে তারা মেতে উঠে একে অপরকে রঙে রাঙিয়ে দেয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী ও কবি প্রদীপকুমার মাইতি,বিশিষ্ট কবি ও সাহিত্যিক সুভাষ জানা, পরেশ বেরা,বিশিষ্ট শিক্ষাবিদ সর্বেশ্বর মহাপাত্র,অনন্যা নৃত্যকলা কেন্দ্রের সভাপতি অলোক কুমার দুয়া,খাজরা গ্রাম পঞ্চায়েত প্রধান পথিক সিং,অন্যন্যা নৃত্যকলা কেন্দ্রের অধ্যক্ষা অন্যন্যা দুয়া সহ অনেকেই।

You might also like