India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

পশ্চিম বর্ধমান জেলার ভোটার প্রশিক্ষণ শিবির

রামকৃষ্ণ চ্যাটার্জী: পশ্চিম বর্ধমান জেলার DM, DEO শনিবার সিভিল ডিফেন্স ভবনে “E- EPIC” সুবিধাকেন্দ্র এবং EVM ও VVPAT প্রদর্শন করার পর কেন্দ্রর উদ্বোধন করেন পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক পূর্ণেন্দু মাজি। তিনি বলেন সবাই আসুন আর নির্ভয়ে ভোট দিন। তিনি ই ভি এম মেশিন নিয়েও বলেন যে ভোটার কাকে ভোট দিলো সেটা ই ভি এম মেশিনে কয়েক সেকেন্ডের জন্য ভেসে উঠবে। ভোটার তার মনোনীত প্রার্থীকে ভোট দিয়েছেন সেটা ঠিক জায়গায় পড়েছে কিনা সেটা ভোটার সুনিশ্চিত করতে পারবেন। তিনি ইপিক নিয়েও বলেন, ই ইপিক ও ইপিক প্রায় এক ই ইপিক মোবাইলে ডাউনলোড করতে পারবেন।সেখানকার অনুষ্ঠান শেষে পতাকা দেখিয়ে উদ্বোধন করেন বাস ও ট্যাবলোর।
পাশাপাশি রবীন্দ্র ভবনে একটি অনুষ্ঠান করেন পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশনের পক্ষ থেকে। শারীরিক প্রতিবন্ধী সংস্থা HOPE এর পক্ষ থেকে নাচ ও গান পরিবেশন করেন সংস্থা ছেলে ও মেয়েরা।তার পাশাপাশি বাউল গানের মাধ্যমে ভোটারদের সচেতনতা ও নির্ভয়ে ভোট দিন,নিজের ভোট নিজেই দিন। অনুষ্ঠানের শেষে একটি ম্যাজিক প্রদর্শন করেন। শারীরিক প্রতিবন্ধী সংস্থার ম্যাজিক দেখে উপভোগ করেন এবং তারা খুব খুশি হয়। এরপর অতিরিক্ত জেলাশাসক রবিন্দ্র ভবনে বক্তব্য রাখেন, তিনিও সবাইকে নির্ভয়ে ভোট দিতে বলেন। ৮০ বছরের বেশি বয়সের জন্য ও শারীরিক প্রতিবন্ধী দের জন্য বাড়িতে বসে ভোটের সুবিধার কথাও বলেন।

You might also like