বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর নতুন ব্যানার, ফিরছেন দিদি ঘিরেই তোলপাড়

নিজস্ব প্রতিবেদক:’ফিরছেন দিদিই’, বাঁকুড়ায় নতুন পোস্টার তৃণমূলের নতুন নির্বাচনী কৌশল নাকি আত্মতুষ্টি ? প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনীতিক মহলে। নির্বাচনের আগে বাঁকুড়ায় ‘দিদি ফিরছেন’ সেই হিসেবে বাঁকুড়ায় পোস্টার পড়েছে। তৃণমূল নেতাদের আত্মতুষ্টি বলে মনে করছেন। আবার অনেকেই বলছেন, ‘সেলফ সার্ভে স্ট্র্যাটেজি’।

গত লোকসভা নির্বাচনে বাঁকুড়া জেলার দুটি আসনে পরাজিত হয়েছিল তৃণমূল কংগ্রেস। এক সমীক্ষায় উঠে এসেছে ১২টি বিধানসভা আসনে পিছ্যে আছে রাজ্য শাসকদল। তার মধ্যেই এই পোস্টার। এতে লাভ বিজেপির ভেতরের আলোচনা জানা যাবে, আর দলের নীচুস্তরের মধ্যে ওষুধের মতো কাজ করবে।

বুধবার মুখ্যমন্ত্রী বাঁকুড়ায় যেখানে সভা করেছেন, সেখানে একাধিক জায়গায় এই পোস্টার লক্ষ্য করা গেছে। বাঁকুড়া জেলা তৃণমূল নেতাদের দাবি, লোকসভা ভোট ও বিধানসভা ভোটের প্রেক্ষিত সম্পূর্ণ আলাদা। সুতরাং আগামী বিধানসভা ভোটে জয় হবে তাঁদেরই। কেউ কেউ আবার বলছেন, পোস্টার ফেলে দিদির চোখে ভালো হতে চাইছেন জেলার নেতারা।

প্রসঙ্গত, বাঁকুড়ার খাতরায় মুখ্যমন্ত্রী বলেছিলেন, সরকার তাঁদেরই হবে। ক্ষমতায় তাঁরাই থাকবেন। মূলত মুখ্যমন্ত্রীর এইসব বক্তব্যকে কাজে লাগিয়ে এই সব পোস্টার বানিয়েছেন কেউ। মুখ্যমন্ত্রী এদিন বলেছেন, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতি সক্রিয় হোন। বাড়ি বাড়ি যান। তাদের সুখ দুঃখের কথা শুনুন। অন্যদিকে বিজেপি’‌র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘মুখ্যমন্ত্রী ভয় পেয়েছেন। আর তাই অমিত শাহের সফরের পরে ভোটের আগে বাঁকুড়া সফরে গিয়েছেন তিনি।’‌




%d bloggers like this: