মিলছে অভূতপূর্ব সাড়া, শেষ দফায় ‘দুয়ারে সরকার’ চলছে কোশিয়ারিতেও

0 1

শান্তনু রায়, কেশিয়াড়ী : শেষ দফায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি সংগঠিত হল কেশিয়াড়ী ব্লকের খাজরা গ্রাম পঞ্চায়েত এলাকায়। তিনটি দফায় সরকারী নানান প্রকল্পের আওতাভুক্ত হয়েছেন অনেকেই। শেষ দফায় খাজরা সতীশচন্দ্র মেমোরিয়াল হাইস্কুলে চলা ‘দুয়ারে সরকার’ কর্মসূচীতে ভিড় জমান গ্রাম পঞ্চায়েত এলাকার বহু মানুষ। বিশেষ করে খাদ্যসাথী প্রকল্পে রেশনকার্ড সংশোধন ও নাম তোলার বিষয়ে মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, প্রকল্পগুলিতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে বলে জানালেন এক আধিকারিক।

এদিনের দুয়ারে সরকার কর্মসূচিতে তপশিলী জাতি ও উপজাতিদের শংসাপত্র সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে বলে জানানো হয়েছে। সবমিলিয়ে ৪৬২ টি অভিযোগ জমা পড়েছে এদিনের দুয়ারে সরকার কর্মসূচিতে। ছাত্র ছাত্রীদের প্রতিযোগিতামূলক মনোভাব ও উৎসাহ দিতে এদিন খাজরা সতীশচন্দ্র মেমোরিয়াল হাইস্কুলের ২০২০ শিক্ষাবর্ষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী ছাত্র ছাত্রীদের সম্বর্ধিত করা হয় খাজরা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে। একইসঙ্গে গ্রাম পঞ্চায়েতের সংসদ এলাকার বেশ কয়েকজন দুঃস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের সম্বর্ধনা জানানো হয় এদিনের এই সভা মঞ্চ থেকে।

এদিনের এই ক্যাম্পে বাউল শিল্পীরা বাউল গানের মধ্য দিয়ে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের প্রচার করেন। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন খাজরা গ্রাম পঞ্চায়েতের সচিব সরোজ মাইতি, গ্রাম পঞ্চায়েতের নির্মান সহায়ক স্বপন ভূঞা,গ্রাম পঞ্চায়েতের প্রধান পথিক সিং,উপপ্রধান প্রতিমা পাতর, পঞ্চায়েত সমিতির সদস্য জয়ন্ত পুষ্টি সহ অনেকেই।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: