কৃষি বিলের প্রতিবাদে কৃষকদের সমর্থনে নানুরে বারোশো ট্রাক্টর নিয়ে মিছিল তৃণমূলের

রোহিত সেখ, নানুর: কৃষি বিল এর প্রতিবাদে কৃষকদের সমর্থনে ১২ শো ট্রাক্টরের মিছিল। দিল্লিতে কৃষকদের পাশে দাঁড়িয়ে ও কৃষি বিল প্রত্যাহারের দাবিতে নানুরের বিভিন্ন অঞ্চলে তৃণমূল কংগ্রেসের ট্রাক্টর মিছিল । মিছিলে উপস্থিত ছিল বীরভূম জেলার পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান সহ অন্যান্য নেতাকর্মীরা । প্রায় ১ হাজার থেকে ১২ শো ট্রাক্টর ডিজে বক্স বাজিয়ে ‘খেলা হবে’ শ্লোগানের মাধ্যমে মিছিল করল নানুর এলাকায়।

কেরিম খানের বক্তব্য ভারতবর্ষে যে সরকার রয়েছে সেই সরকার কৃষক বিরোধী কালা আইন সংসদে পাস করেছে । তারই পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা ৮০ থেকে ৮২ দিন ধর্নায় বসেছে এই কৃষি বিল বাতিল করতে হবে না হলে এই ধর্না চলবে। দিল্লির সেই কৃষকদের স্বপক্ষে আজ বীরভূমের নানুর ব্লক এর থুপসারা , জলদি , ননগর , কড্ডা অঞ্চলে প্রায় ১হাজার থেকে ১২শো ট্রাকটার নিয়ে র‍্যালি করছি।

এই কৃষি বিল কে অবিলম্বে প্রত্যাহার করতে হবে। যদি প্রত্যাহার না হয় তাহলে আমরা পশ্চিমবঙ্গের সমস্ত কৃষকরা ট্রাক্টরে করে সেখানে জমায়েত হবে ও কৃষি বিলের প্রতিবাদ হবে। কিছুদিন ধরে হাজার হাজার লোক নিয়ে কৃষি বিলের বিরোধিতা করছি এই বিল বাতিল না হলে লাগাতার বিরোধিতার কর্মসূচি চলবে। পাশাপাশি পেট্রোল-ডিজেলের দাম আকাশ ছোঁয়া বাংলার খেটে খাওয়া মানুষদের নিত্য প্রয়োজনীয় জিনিস কেনার আয়ত্বের বাইরে চলে যাচ্ছে। তাই আমরা গ্রামের ছেলে ও মেয়ে সবাই মিলে স্বতঃস্ফূর্তভাবে এই বিক্ষোভ সমাবেশে হাজির হয়েছে।




%d bloggers like this: