উলুবেড়িয়া পৌরসভার উদ্যোগে চককাশীতে উদ্বোধন হলো বীরশহীদের মূর্তি

0 1

অভিজিৎ ব্যানার্জী, উলুবেড়িয়া: ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি সারা দেশ যখন প্রেম দিবসের আনন্দে ব্যস্ত। ঠিক তখনই ভারতমাতার ৪০ জন বীরসন্তান নিজেদের জীবন উৎসর্গ করেছিল নিজের দেশমাতৃকাকে রক্ষার জন্য। আর পুলওয়ামা বিস্ফোরণে শহীদের তালিকায় অন্যতম ছিল গ্রামীণ হাওড়ার বাউড়িয়ার চককাশির বীর সন্তান শহীদ বাবলু সাঁতরা। হ্যাঁ ঘটনা ঘটার কিছুদিন আগেই বাউড়িয়ার চককাশির রাজবংশী পাড়ায় নিজের বাড়িতে এসেছিলেন তিনি।

পরিবারকে বলেছিলেন আর কিছুদিনের চাকরি জীবন কাটিয়ে ফিরবেন বাড়িতে। হ্যাঁ তিনি ফিরলেন তবে বীর শহীদদের বেশে। আর এর পর থেকেই উলুবেড়িয়া তথা বাউড়িয়াবাসী দাবি জানাতে থাকে বীর শহীদ বাবলু সাঁতরার নামে নামাঙ্কিত করা হোক ওই এলাকার একটি রাস্তার। আর তার পর হুগলী নদী দিয়ে বয়ে গেছে বহু জল।

অবশেষে রবিবার উলুবেড়িয়া পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডে শহীদের বাড়ির সামনের মাঠে ওনার মূর্তির উন্মোচন করেন উলুবেড়িয়া পৌরসভা। আর এদিনের এই মূর্তি উন্মোচনে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া পূর্ব বিধানসভার বিধায়ক ইদ্রিস আলী, উলুবেড়িয়া দক্ষিণের বিধায়ক পুলক রায়, উলুবেড়িয়া পৌরসভার বর্তমান প্রশাসক অভয় দাস, তৃণমূল ছাত্র নেতা হাসিবুর রহমান, উলুবেড়িয়া বর্তমান ডেপুটি প্রশাসক আব্বাস উদ্দিন খানের পাশাপাশি বীর শহীদদের মা সহ পরিবারের অন্যান্য সদস্যরা। এদিন শহীদের মূর্তির উন্মোচনের পাশাপাশি বাউড়িয়া চককাশির ওই রাস্তার নাম রাখা হয় শহীদ বাবলু সাঁতরা সরণী। এদিকে উলুবেড়িয়া পৌরসভার এহেন উদ্যোগে খুশি বাউড়িয়াবাসীর পাশাপাশি সমস্ত উলুবেড়িয়াবাসীও।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: