Splusnews Kolkata
বুধবার , ২৪ নভেম্বর ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

দ্বিতীয় সূর্যগ্রহণ হবে! এই রাশির জাতক-জাতিকাদের তোলপাড় হতে পারে জীবন

প্রতিবেদক
splusnews
নভেম্বর ২৪, ২০২১ ১:৪৩ অপরাহ্ণ
দ্বিতীয় সূর্যগ্রহণ হবে! এই রাশির জাতক-জাতিকাদের তোলপাড় হতে পারে জীবন

ডেস্ক রিপোর্ট : খুব সাবধান হোন বছরের শেষ সূর্যগ্রহণে। চন্দ্রগ্রহণের ঠিক ১৫ দিন পরেই হতে চলেছে এই সূর্যগ্রহণ। অমাবস্যার দিন সূর্যগ্রহণ হবে আগামী ৪ ডিসেম্বর শনিবারে৷ তাই হাতে আর বেশি সময নেই ৷ এই সূর্যগ্রহণ আন্টার্ক্টিকা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আমেরিকা আটলান্টিক মহাসাগরের দক্ষিণে দেখতে পাওয়া যাবে ৷ এই গ্রহণ ভারত থেকে দেখতে পাওয়া যাবেনা ৷

২০২১ সালে জুনে প্রথম সূর্যগ্রহণ হয়েছিল ৷ এরপরে দ্বিতীয় সূর্যগ্রহণ হতে চলেছে ৪ ডিসেম্বর ২০২১-এ ৷সকাল ১১টায় শুরু হবে সূর্যগ্রহণ শেষ হবে দুপুর ৩.০৭ মিনিটে। এই গ্রহণ দেখতে পাওয়া যাবেনা ভারত থেকে কিন্তু সব থেক বেশি দেখতে পাওয়া যাবে আন্টাক্টিকা থেকে আন্টার্ক্টিকার পূর্ব-পশ্চিমে ভাল ভাবে দেখতে পাওয়া যাবে এই সূর্যগ্রহণ।

এই আংশিক সূর্যগ্রহণ উত্তর আমেরিকা, ইউরোপ ও উত্তর এশিয়ায় দেখতে পাওয়া যাবে
৷ হিন্দু পঞ্চাঙ্গ মতে এই সূর্যগ্রহণ ফের ২০৭৮ সালে অমাবস্যা তিথিতে হবে যার সরাসরি প্রভাব বৃশ্চিক, অনুরাধা ও জেষ্ঠা নক্ষত্রতে সব থেকে বেশি প্রভাব ফেলবে।

সূর্যগ্রহণের সময়ে সূর্য ও চন্দ্র বৃশ্চিক রাশির মধ্যে অবস্থান করবে ৷ সূর্যগ্রহণের সময়ে যে যে অবশ্যই মানতে হবে ৷ প্রধানত সন্তান সম্ভবা মহিলারা যেন গ্রহণ না দেখে।গ্রহণ চলাকালীন ইষ্ট দেবতার নাম স্মরণ করতে হবে ৷ গ্রহণ শুরু হওয়ার আগেই খেয়ে নেওয়া উচিৎ, খাওয়া দাওয়ার সামগ্রীতে তুলসিপাতা দিয়ে রাখতে হবে।

সর্বশেষ - বিনোদন