ফের অগ্নিকাণ্ড শহরে, আগুনের গ্রাসে দমদম ক্যান্টনমেন্ট সংলগ্ন বাজার

দেবযানী ভট্টাচার্য্য, কলকাতা: আগুনের গ্রাসে দমদম ক্যান্টনমেন্ট স্টেশন সংলগ্ন একটি বাজার। পুড়ে ছাই হয়ে গিয়েছে ১০০ টির বেশি দোকান। মাথায় হাত ব্যবসায়ীদের। শুক্রবার রাত আড়াইটে নাগাদ ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। গভীর রাত হওয়ায় প্রথমদিকে কেউ বিষয়টি টের পাননি। এদিকে উত্তুরে হাওয়ায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। বেশ কিছুক্ষণ পর স্থানীয়দের নজরে পড়তেই খবর দেওয়া হয় দমকলে।

তবে ততক্ষণে দাউদাউ করে জ্বলতে শুরু করেছে প্রায় ১০০ টির বেশি দোকান। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৯ টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভানোর কাজ শুরু করতে বেশ বেগ পেতে হয় দমকলকে। দীর্ঘক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে আগুন। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি।

ওই বাজারে আগুন নির্বাপনের কোনও ব্যবস্থা ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে ব্যাপক ক্ষতির মুখে ব্যবসায়ীরা। কী হবে ভবিষ্যৎ তা ভেবে কুলকিনারা পাচ্ছেন না তাঁরা। শেষ কয়েকদিনে শহর কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাগবাজারের বিধ্বংসী আগুন আশ্রয় কেড়েছে বহু মানুষের। কলকাতার একটি গ্যারাজে আগুন লাগে। যা ছড়িয়ে পড়ে পাশের ঝুপড়িতে। দমকলের ইঞ্জিন পৌঁছনোর আগেই পুড়ে যায় ৮–১০ টি ঘর।




%d bloggers like this: