Splusnews Kolkata
বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন ১২২ রান

প্রতিবেদক
splusnews
জানুয়ারি ৬, ২০২২ ১:৩৮ পূর্বাহ্ণ
দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন ১২২ রান

প্রদীপ কুমার সাঁতরা : তৃতীয় দিনের শুরুতে চেতেশ্বর পুজারা ও আজিঙ্কা রাহানে মিলে ভারতীয় ইনিংসকে ভালো ছন্দেই এগিয়ে নিয়ে যাচ্ছিল। এদিন সকাল থেকেই চোখ ছিল পুজারা ও রাহানের দিকে। অনেকদিন ধরেই এই দুই ব্যাটসম্যান খারাপ ফর্মে থাকার ফলে বড়ো রানের ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। কিন্তু এদিন এই দুই ব্যাটসম্যান বেশ ভালো ছন্দেই তাদের ব্যাটিং করেছেন। এই দুই ব্যাটসম্যান মিলে তৃতীয় উইকেটের পার্টনারশিপ হিসেবে ১১১ রান যোগ যোগ করেন। অজিঙ্কা রাহানে তার এই ইনিংসে ৮ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৭৮ বল খেলে করেন মূল্যবান ৫৮ রান। চেতেশ্বর পুজারা ৮৬ বলে ১০ টি চারের সাহায্যে করেন মূল্যবান ৫৩ রান। পুজারা ও রাহানেকে আউট করেন কাগিসো রাবাডা। এরপর একদিক থেকে হানুমা বিহারী ইনিংস ধরে থাকলেও অন্য দিক থেকে উইকেটের পতন ঘটাতে থাকে দক্ষিণ আফ্রিকার বোলাররা। হানুমা বিহারী ৬ টি চারের সাহায্যে ৪০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। রবীচন্দ্রন অশ্বিন ১৬ রান ও শার্দুল ঠাকুর ২৮ রান করেন ব্যাট হাতে। ভারত তাদের দ্বিতীয় ইনিংস শেষ করে ২৬৬ রানে (অলআউট)।

দক্ষিণ আফ্রিকার বোলার কাগিসো রাবাডা ৩ টি, দুয়ানে অলিভিয়ার ১ টি লুঙ্গি নাগীডি ৩ টি ও মার্কো জন্সেন ৩ টি করে উইকেট নেন দ্বিতীয় ইনিংসে।

এই ম্যাচটিকে জেতার জন্য দক্ষিণ আফ্রিকার সামনে ভারত ২৪০ রানের লক্ষ্যমাত্রা রাখে। দক্ষিণ আফ্রিকার ওপেনার এইডেন মার্করাম ও ক্যাপ্টেন ডিন এলগার মিলে দ্বিতীয় ইনিংসে ভালোই করেন। দলের রান যখন ৪৭, তখন দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম উইকেট হারায়। শার্দুল ঠাকুরের বলে এলবিডব্লিউ হয়ে পাভিলিয়নে ফিরে যান এইডেন মার্করাম (৩১ রান)। এরপর ক্রিজে আসেন কিগান পিটারসেন। কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। পিটারসেন ২৮ রান করে রবীচন্দ্রন অশ্বিন এর বলে এলবিডব্লিউ হন। ক্যাপ্টেন ডিন এলগার দ্বিতীয় ইনিংসে বেশ ভালো ছন্দেই রয়েছেন। তৃতীয় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ উইকেটে ১১৮ রান। দক্ষিণ আফ্রিকাকে এই টেস্ট ম্যাচটি জিততে প্রয়োজন আরো ১২২ রানের। হাতে রয়েছে ৮ টি উইকেট। এখনও পুরো দুদিনের খেলা বাকি। ক্যাপ্টেন ডিন এলগার তৃতীয় দিনের খেলা শেষে ৪৬* রানে ক্রিজে অপরাজিত আছেন। তার সঙ্গী হিসাবে ১১ রানে অপরাজিত রয়েছেন রাশি ভ্যান ডার দুসেন।

সর্বশেষ - বিনোদন