গরিব মেধাবী পড়ুয়াদের পাঠ্য়পুস্তক প্রদান বেলদা ক্লাবে

শান্তনু রায়, বেলদা: সরস্বতী পুজোয় প্রতিবছরই পাঠ্যপুস্তক প্রদান কর্মসূচী নিয়ে থাকে বেলদা ক্লাব। বেলদার বিশিষ্ট ব্যক্তিত্ব সুজিত চক্রবর্তী প্রতিবছরই পাঠ্য পুস্তক ও পাঠ্য সামগ্রী প্রদান করে আসছেন। বৃহস্পতিবার বই প্রদান অনুষ্ঠানের আয়োজন ছিল বেলদা গান্ধী পার্কে। বিকেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এলাকার দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রীদের পাঠ্য বই প্রদান করা হয়।

বেলদার বিশিষ্ট ব্যক্তিত্ব সুজিত চক্রবর্তীর উদ্যোগে ১৫ টি বিদ্যালয়ের ২৭০ জন পড়ুয়ার হাতে বই তুলে দেওয়া হয়। বেলদা গঙ্গাধর একাডেমীর ছাত্রী প্রেরণা রাণা এবছর মেডিক্যালে বিশেষ স্থান অর্জন করে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছে। তার হাতে এদিন অনুষ্ঠান মঞ্চে আর্থিক সাহায্য তুলে দেন সুজিত চক্রবর্তী।

প্রতিবছর এই কর্মসূচি গ্রহণ করেন সুজিত চক্রবর্তী। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার নয়াগ্রাম, নারায়ণগড়, কেশিয়াড়ি ও দাঁতন ব্লকের স্কুলগুলি থেকে দুঃস্থ ও মেধাবী ১৫ টি বিদ্যালয়ের দুই শতাধিক পড়ুয়া পাঠ্যপুস্তক পেয়ে খুশি। পাশাপাশি এদিন বেশ কয়েকজন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের হাতে ট্রাই সাইকেল প্রদান করা হয় অনুষ্ঠান মঞ্চ থেকে।

বিশিষ্ট ব্যক্তিত্ব ও সমাজসেবী সুজিত চক্রবর্তী তার স্বর্গীয় পিতা পুলিনবিহারী চক্রবর্তীর স্মৃতির উদ্দেশে প্রতিবছর পাঠ্যপুস্তক সহ পাঠ্যসামগ্রী প্রদান করেন। এদিনের অনুষ্ঠানে কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। মূলত যারা মেধাবী অথচ দারিদ্র্যের কারণে বই সহ অন্যান্য সামগ্রী কেনার সামর্থ্য নেই তাদের পাশে দাঁড়াতে পাঠ্য পুস্তক প্রদান যজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেন সুজিতবাবুর পরিবার। অনুষ্ঠান থেকে পড়ুয়াদের আগামী পাঠ্য জীবনের জন্য শুভেচ্ছা জানানো হয়েছে।




%d bloggers like this: