কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে প্রধানমন্ত্রীর শোকবার্তা

নয়না দও: চলচ্চিত্র জগতের এক বর্ণময় চরিত্রের অবসান ঘটল আজ দূপুরে। বাংলা চলচ্চিত্র হারাল এক অভিভাবককে। উত্তম -সৌমিত্র যুগের যবনিকা ঘটল ইন্দ্রপতনের মধ‍্য দিয়ে। দীর্ঘ অভিযান শেষ করে চলে গেলেন ফেলুদা।বাঙালির আবেগের সঙ্গে জড়িয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রয়াত হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সৌমিত্র চট্টোপাধ্যায় মারা যাওয়ার পর শেষ শ্রদ্ধা জানাতে দেরি করেননি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে বলেছেন: শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ চলচিত্র জগত, পশ্চিমবঙ্গ সহ ভারতের সাংস্কৃতিক পরিমণ্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা ,ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুগামীদের সমবেদনা জানাই। ওঁ শান্তি। শোক প্রকাশ করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।তিনি টুইট করে বলেছেন: জনপ্রিয় বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে আমি শোকস্তব্ধ। দীর্ঘ অভিনয় জীবনে, অভিনয়ের জন্য প্রচুর সম্মান পেয়েছেন। নতুন প্রজন্মকে অনুপ্রেরণা জোগাবে তার কাজ । তাঁর পরিবার ও অগণিত ভক্তদের জানাই সমবেদনা। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে বলেছেন: বাংলা সিনেমাকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চলচ্চিত্র জগত হারালো সিলভার স্ক্রীন। তার পরিবার এবং অনুগামীদের প্রতি আমার তরফ থেকে সমবেদনা জানাচ্ছি।
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ মুক্তি পাওয়া “বরুণ বাবুর বন্ধু” ছবিতে দেখা গিয়েছিল সেই মতাদর্শের প্রতিফলন। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য শোক বার্তায় বলেছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু এক গভীর দুঃখজনক ঘটনা। বাংলা চলচ্চিত্র তার কাছে ঋণী থাকবে। আমরা আমাদের এক আপনজনকে হারালাম। পরিবার-পরিজনকে সমবেদনা জানাই।




%d bloggers like this: