গঙ্গাসাগর মেলা কে কেন্দ্র করে তীর্থযাত্রীদের আগমন ঘটছে

বাবলুপ্রামানিক ,দক্ষিণ ২৪ পরগনা: সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার সেই গঙ্গাসাগর মেলা শুরু হলো ।প্রতি বছর এই সময় থেকে মেলায় পূণ্যার্থীদের ভীড় উপচে পড়ে । তবে এই বছর শুরুর সময় থেকে ভিড় দেখা গেল না। করোনা পরিস্থিতি তে স্বাস্থ্যবিধি মেনে তৈরি হয়েছে সেভহোম ,বৃদ্ধি করা হয়েছে ডাক্তার ও নার্স এর সংখ্যা, মজুত করা হয়েছে পর্যাপ্ত পরিমাণে বাস, এমনকি যাত্রী পরিবহন করার পর স্যানিটাইজ করা হচ্ছে যাত্রী বাহি গাড়ি গুলি ।

মেলায় তেমন ভিড় না হলেও মেলার সৌন্দর্য্য প্রকাশ পেয়েছে আলোক সজ্জায়। কপিল মুনি আশ্রম সেজে উঠেছে নতুন রূপে। এই বছর প্লাস্টিক আবর্জনার উপর বিশেষ নজর দেওয়া হয়েছে । প্লাস্টিকের পরিবর্তে মেলার দোকানদার দের দেওয়া হয়েছে কাগজের প্যাকেট লকডাউনের সর্বস্বান্ত দিশাহারা হয়ে পড়েছিলেন ব্যবসায়ীরা।

তাদের আসা মেলাতে পরিপূর্ণ তীর্থযাত্রী আসবে । তাদের ব্যবসা ও হবে । ঠিক কত টা কার্যকর হবে তা বলে দেবে আগামী দিন গুলি। তীর্থযাত্রীদের ঢোকার আগে তাদেরকে কোভিড টেস্ট করা হচ্ছে । যাদেরকে কোভিড আক্রান্ত মনে করা হবে । এবং অসুস্থ বোধ করবে তাদেরকে মেলায় ঢুকতে দেওয়া হবে না । এমন নির্দেশ আছে জেলা প্রশাসন তরফ থেকে । মেলাতে শুরু থেকে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা।




%d bloggers like this: