Splusnews Kolkata
সোমবার , ১৫ নভেম্বর ২০২১ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

পুরীর জগন্নাথ মন্দিরের একদিনের প্রনামি ২৮ লক্ষাধিক টাকা

প্রতিবেদক
splusnews
নভেম্বর ১৫, ২০২১ ৬:৩২ অপরাহ্ণ
পুরীর জগন্নাথ মন্দিরের একদিনের প্রনামি ২৮ লক্ষাধিক টাকা

ওয়েব ডেস্ক: একদিনেই ২৮ লক্ষ টাকা পুরীর জগন্নাথ মন্দিরের দানবাক্সে জমা পড়ল। রেকর্ড করল পুরীর জগন্নাথ মন্দির। এই দিন ছিল অনল নবমী। এই দিনে দান করলে পুণ্য হয়, এমনই বিশ্বাস। সেই বিশ্বাস থেকেই পুরীর জগন্নাথ মন্দিরে দানবাক্সে জমা পড়ল ২৮ লক্ষ টাকা।

জগন্নাথ মন্দিরে পাঁচ জন মিলে প্রণামীর খুচরো আর নোট গুনতে পাঁচ ঘণ্টা কাবার হয়ে গিয়েছে। সঙ্গে ছিল আরও সোনা-রুপো। গোপন দান চেম্বার হুন্ডিতে এই পরিমাণ টাকা জমা পড়েছে বলে খবর।

এত পরিমাণ টাকা প্রণামী আগে কখনও মেলেনি ১২ শতকে তৈরি এই প্রাচীন মন্দিরে। শুক্রবার শ্রী জগন্নাথ মন্দির প্রশাসনের আধিকারিক জানিয়েছেন, হুন্ডি আইন, ১৯৭৫ অনুসারে মন্দিরের ভিতরে স্থাপিত ‘হুন্ডি’-তে মোট ২৮,১০,৬৯১ টাকা নগদ, ৫৫০ মিলিগ্রাম সোনা এবং ৬১.৭০ গ্রাম রূপো পাওয়া গেছে।

শুক্রবার ছিল ‘অনল নবমী’। ভক্তদের বিশ্বাস ভগবান বিষ্ণুকে এই দিন কোনও কিছু উৎসর্গ করলে তার ফল ভালো হয়। এই দিন উৎসর্গ করার একটি প্রধান উৎসব । ভক্তরা ‘হুন্ডি’-তে বেনামে যেকোনো পরিমাণ দান করতে পারেন। মন্দির কর্তৃপক্ষ জানাচ্ছে কোভিড-১৯ মহামারী শুরুর পর থেকে প্রায় দুই বছরের মধ্যে এটাই সর্বোচ্চ অনুদান। শুভ ‘অনল নবমী’তে মন্দিরে দান করার বিশ্বাস থেকেই এই রেকর্ড পরিমাণ অর্থ জমা পড়েছে বলে আধিকারিক জানান।

সাধারণ দিনে, ‘হুন্ডি’-তে আড়াই থেকে তিন লক্ষ টাকা নগদ পাওয়া যায়। মন্দির কর্তৃপক্ষের তরফে আরো বলা হয়েছে, নোট ও কয়েন গুনতে পাঁচ জনের পাঁচ ঘণ্টা সময় লেগেছে।

সর্বশেষ - পশ্চিমবঙ্গ