India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

নারায়ণগড়ে প্রচারে সূর্যকান্ত মিশ্র

শান্তনু রায়, বেলদা-;; পশ্চিম মেদিনীপুর জেলার নারায়নগড় বিধানসভার সংযুক্ত মোর্চার সমর্থিত সিপিআইএম প্রার্থী তাপস সিনহার সমর্থনে রবিবাসরীয় বিকেলে প্রচারে এলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এদিন বেলদা গঙ্গাধর অ্যাকাডেমি স্কুলের মাঠে সভা করেন। তিনি এদিন মোদি ও দিদিকে একযোগে আক্রমন করে সংযুক্ত মোর্চা সমর্থিত প্রার্থীকে ভোট দিয়ে জয়জুক্ত করার আহ্বান  জানালেন। নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে  আক্রমণ করেছেন। তৃণমূল ও বিজেপি যে আসলে এক তা নিয়ে বলতে গিয়ে
একই মুদ্রার এপিঠ হচ্ছে বিজেপি আর ওপিঠ হচ্ছে তৃণমূল। তবে হেড হচ্ছে বিজেপি টেল হচ্ছে তৃণমূল।মাথা লেজকে নাড়ে, লেজ মাথাকে নাড়ে না। পার্থক্য এইটাই।” তৃণমূলে থেকে সারদা, নারদার মতো কেলেঙ্কারিতে যুক্ত থাকা লোকগুলো বাঁচতে বিজেপিতে লাইন দিয়েছে বলেই অভিযোগ সূর্যের। তার বক্তব্য,”বিজেপিটাই তৃণমূলের পার্টি হয়ে গেছে।
যতক্ষণ তৃণমূল থাকবে ততক্ষণ বিজেপি থাকবে। যদি তৃণমূলকে হঠাতে পারেন তাহলে বিজেপি থাকবে না।” দুই দলের লক্ষ্য এবং উদ্দেশ্য এক বলে তার মন্তব্য। সিপিএমের সময়ে ‘সাম্রাজ্যবাদী শক্তির পদলেহনকারী’ বিজেপি মাথা তুলতে পারেনি বলেই তাঁর দাবি। তাঁর কথায় উঠে আসে বিজেপির এনআরসি প্রসঙ্গ। তৃণমূল এবং বিজেপি মানুষকে নানাভাবে ভাগ করতে চাইছে তাই সংযুক্ত মোর্চা সবাইকে সংযুক্ত করার চেষ্টা চালাচ্ছে।
তৃণমূল কিংবা বিজেপি বিকল্প নয়। বিকল্প হল ‘বিকল্প’ শক্তি। তাই সূর্যের দাবি,”ব্রিগেড বা সমাবেশ বড় কথা না। বুথে আপনি যদি ব্রিগেড করতে না পারেন, তাহলে গনতন্ত্র আছে কিনা আপনি বুঝতে পারবেন না। সেইটার জন্য, বিকল্পের জন্য আমরা লড়াই করছি।”এদিন মিছিলেও যোগ দেন । সঙ্গে ছিলেন সিপিএম নেতা, অভিনেতা বাদশা মৈত্র, প্রার্থী তাপস সিংহ। আগামী ২৭ মার্চ দাঁতন বিধানসভার ভোট। তার আগে রবিবারের প্রচারে দেখা গেল সিপিএমের জেলা সম্পাদক তরুণ রায়, সিপিআই-এর জেলা সম্পাদক বিপ্লব ভট্টকেও। নারায়ণগড়ে নির্বাচন দ্বিতীয় দফায় ১ এপ্রিল। তবুও এই রবিবারকেই প্রচারের জন্য বেছে নেওয়া হয়েছে। এদিন বেলদার কালী মন্দির থেকে ও বেলদা-কাঁথি বাইপাশের দিক থেকে সূর্যকান্ত মিশ্র ও বাদশা মৈত্রের নেতৃত্বে দুটি মিছিল সংগঠিত হয়।

You might also like