বাংলায় স্বরস্বতী বা দূর্গাপুজো কোনওটাই পালন করার অনুমতি নেই : নাড্ডা

নিজস্ব সংবাদাতা, ঝাড়গ্রাম:বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌র সূচনা করতে ঝাড়গ্রামের লালগড়ে এসেছিলেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। ঝাড়গ্রামের লালগড়ে ‘পরিবর্তন যাত্রা’ কর্মসূচি শুরু করার আগে তৃণমূল সুপ্রিমোর উদ্দেশে কটাক্ষকরেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ।

তিনি বলেন বাংলার সংস্কৃতি রক্ষা হচ্ছে না। আরে বাংলার সংস্কৃতি তো আপনার ভাইপোই ডুবিয়ে দিচ্ছে। কার সঙ্গে কীভাবে কথা বলা উচিত সেই শিষ্টাচারের অভাব রয়েছে ওর।” এরপর নাড্ডার হুঙ্কার দিদি, “আপনার সংস্কৃতি বিদায় নেবে। বাংলায় পদ্মফুল ফুটবে।”

এদিনের সভা মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহা, ভারতী ঘোষ সহ রাজ্য ও জেলার নেতৃত্ব। তাকে বরণ করে নেওয়ার পর সভায় বক্তব্য রাখেন নড্ডা।

পতাকা উড়িয়ে লালগড় থেকে পরিবর্তন যাত্রার সূচনা করেন জে পি নড্ডা। তিনি বলেন, মে মাসে বাংলায় পরিবর্তন হবেই। বাংলার সংস্কৃতি ফেরাতে চাইছে মানুষ। বাংলায় পরিবর্তন যাত্রার সূচনা করতে এসে লালগড় ড়ে জনসভায় একথা বলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নড্ডা।

অরবিন্দ, রবীন্দ্রনাথ, শ্যামা প্রসাদ এর সংস্কৃতি স্থাপিত হবে বাংলায়। বাংলায় সংস্কৃতি বিপন্ন বলেও কটাক্ষ করেন জে পি নড্ডা। তিনি বলেন, বাংলায় সংস্কৃতি কলঙ্কিত করছে ভাইপো। শুভেন্দু অধিকারীর বাবাকে নিয়ে যে ভাষায় কথা বলেছেন ভাইপো তাতে বাংলার সংস্কৃতি কোথায়। বাংলায় চলছে তুষ্টি করণের রাজনীতি। এক দেশ এক সংবিধান লাঘু হয়েছে, এক দেশে দুটি আলাদা সংবিধান চলতে পারে না।

মুখ্যমন্ত্রী কে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘অনেক হয়েছে মমতা বাংলায় পরিবর্তন চায় জনতা। বাংলায় পরিবর্তন আনতে মানসিক স্থির করেছে জনতা। বাংলার উন্নতি চান মোদি। বাংলায় ফ্রেট করিডর, রাস্তা, সমজাইক উন্নতি করবে মোদী। এখানে মা মাটি মানুষের সুরক্ষা নেই। মা এর নেই সন্মান আর সুরক্ষা নেই মাটির। বাংলার সাথে অন্যায় করেছে মমতা বলেও অভিযোগ করেন তিনি। বাংলার জন্য ন্যায় করছেন মোদী আর অন্যায় করছেন মমতা। বাংলায় ১৩০ জন বিজেপি কর্মী খুন হয়েছে।

বাংলায় শুধু তোলাবাজি, তোষণের রাজনীতি চলছে বলেও কটাক্ষ করেন। এখানে সরস্বতী পূজা, দুর্গা পূজায় অনুমতি দেওয়া হয়না বলেও মন্তব্য করেন জে পি নড্ডা। বাংলায় ধর্ষণ সব থেকে বেশি হচ্ছে বলেও কটাক্ষ করে জে পি নড্ডা বলেন, ভ্রষ্টাচারীদের পাশে দাঁড়াচ্ছে মমতা। আদিবাসী মহিলারা সুরক্ষিত নয়। এখানে ৮ জন শবর না খেতে পেয়ে মরেছে বলেও মন্তব্য করেন তিনি।




%d bloggers like this: