ভারতের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে রূপনারায়ানপুর ফাঁড়িতে স্মারকলিপি প্রদান

কৌশিক মুখার্জী: সালানপুর:-ভারতের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বৃহস্পতিবার দিন বিকেলে সালানপুর থানার রূপনারায়ানপুর ফাঁড়িতে একটি লিখিত স্মারক লিপি দেওয়া হল। কয়েকদিন আগে চাকুরি ও শিক্ষার দাবিতে নবান্ন অভিযান করেছিলেন বামফ্রন্টের যুব ও ছাত্র সংগঠন একত্রিত হয়ে।

সেই অভিযানে কমরেড মইদুল ইসলাম মিদ্দা পুলিশের লাঠিতে আহত হয়ে হাসপাতালে গত ১৫তারিখ তার মৃত্যু হয়।তার মৃত্যুকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ গড়ে উঠেছে তারই পরিপ্রেক্ষিতে সালানপুর থানার রূপনারায়ানপুর ফাঁড়িতে ঘেরাও করা হয়। এদিন প্রথমে ফাঁড়ির সামনে পথসভা করে লিখিত স্মারকলিপি প্রদান করা হয় রূপনারায়ানপুর ফাঁড়ির ইনচার্জ প্রসেনজিৎ রায়ের হাতে।

এই প্রসঙ্গে বামফ্রন্ট নেতা অসীম ব্যানার্জী বলেন, যেভাবে রাজ্যের সাধারণ মানুষের গণতন্ত্র কেঁড়ে নেওয়া হচ্ছে,তাই পুলিশের দ্বারা হত্যা করানো হচ্ছে,তাদের দোষ কি ছিলো তারা চাকরি ও শিক্ষার দাবি নিয়ে নবান্ন গিয়ে তাদের দাবিগুলি জানাতে চেয়েছিলো কিন্তু হল তার পরিণাম এক যুবক পুলিশের লাঠির মার খেয়ে মারা গেলো। তারই পরিপ্রেক্ষিতে রাজ্য জুড়ে বিক্ষোভ শুরু হয়েছে।

তাছাড়া এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই কনভেনার আবির ঘোষ, মহিলা নেত্রী শিপ্রা মুখার্জি, অশোক ব্যানার্জি, বারাবনি সিপিআইএম সভাপতি অসীম ব্যানার্জি।




%d bloggers like this: