India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বর্ধমান জেলা প্রশাসন এবং ইসি’র মিডিয়া কর্মশালা

রামকৃষ্ণ চ্যাটার্জী,বর্ধমান ব্যুরো :করোনা পরিস্থিতিতে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার দুপুরে আসানসোলের রবীন্দ্রভবনে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন এবং ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারের পক্ষ থেকে মিডিয়া কর্মশালার আয়োজন করা হয় ।
এদিনের কর্মশালায় ডিএম পূর্ণেন্দু কুমার মাজি, এডিএম , ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার ছাড়াও অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।
কর্মশালায় আসন্ন বিধানসভা নির্বাচনে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ভূমিকা সম্পর্কে অবহিত করা হয়।
মানুষ যাতে সঠিকভাবে ভোট দিতে পারে সেই দিকে প্রশাসনের নজর রয়েছে বলে বলেন জেলাশাসক।

এদিন প্রথমবার নির্বাচনে স্টিল ম্যাসকট প্রকাশ করা হয় । জেলার প্রতিটি ভোটার যাতে সঠিকভাবে ভোট দিতে পারেন এবং প্রতিটি প্রার্থীর দ্বারা নির্বাচন আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সেকারণে জেলা প্রশাসনের টিম ঘুরছে জেলাজুড়ে। এছাড়া ওই কর্মশালায় সমগ্র পশ্চিম বর্ধমান জেলার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

জেলাশাসক বলেন নির্বাচন বিধি সঠিক ভাবে প্রয়োগ করার জন্য ৩৬ টা টিম ২৪ ঘন্টা কাজ করে চলেছে।
তিনি বলেন নতুন ভোটার যারা ১৮-১৯ বছর হয়েছে কিন্তু ভোটে নাম নেই তারা অনলাইনে ৩১ মার্চের মধ্যে আবেদন করতে পারে। তিনি আরও জানান যে সুস্থ ভাবে ভোট করার জন্য পশ্চিম বর্ধমান জেলা মোট ৫ কোম্পানি আধা সামরিক বাহিনী পাচ্ছে, যেটা এই জেলার জন্য যথেষ্ট।
তিনি আরও বলেন যে একজন প্রার্থী তার ভোটের প্রচারের জন্য সর্বাধিক ৩০ লক্ষ ৮০ হাজার টাকা খরচ করতে পারেন।
এইসময় কোনো নেতা নেত্রী সরকারি কাজ ছাড়া দলীয় কাজের জন্য সরকারের কোনো গাড়ি ব্যবহার করতে পারবেন না। মিছিল করার জন্য এস ডি এম বা ডি এম অফিস থেকে অনুমতি নেওয়া বা একটা মিছিলে জেড ক্যাটাগরিতে থাকা কোনো সরকারি গাড়ি ও পুলিশ গাড়ি ছাড়া দলের সর্বোচ্চ ৫ টা গাড়ির অনুমতি। ৮০ বছরের বেশি ভোটারের জন্য বাড়িতে বসে ভোট দেওয়া, শারীরিক প্রতিবন্ধীরাও বাড়িতে বসে ভোট দিতে পারবেন ৷

You might also like