দাবী জানিয়েও চালু হয়নি লোকাল ট্রেন,ক্ষোভের পারদ চড়ছে

নিজস্ব প্রতিনিধি, পঃ বর্ধমান: এ মাসেও নড়বে না শিল্পাঞ্চলের ট্রেনের চাকা । ইতি পূর্বে ১৬ নভেম্বর থেকে আসানসোল ডিভিশনে লোকাল ট্রেন চলাচল প্রস্তাব দেওয়া হলেও কার্যত তা শুরু করা যায়নি । আসানসোল ডিভিশনে ট্রেন চলাচল সংক্রান্ত বিষয়ে গত পরশু নবান্নে এক উচ্চ পর্যায়ে বৈঠক হবার কথা থাকলেও তা বাতিল হয়ে যাওয়ার জেরে আসানসোল ডিভিশনে লোকাল ট্রেন চলাচলে অনিশ্চয়তা দেখা দিল ।

আপাতত রাজ্য সরকারের সাথে রেলের কর্মকর্তাদের বৈঠকের পরই এ বিষয়ে সিদ্ধান্ত হবে বলে সূত্রের খবর। তাই নভেম্বর মাসে আদৌ আসানসোল ডিভিশনে ট্রেন চলবে কি না তাই নিয়ে দেখা দিয়েছে চরম অনিশ্চয়তা।
অন্য দিকে কাল দুর্গাপুর স্টেশন ম্যানেজারের কাছে লোকাল ট্রেন চালানোর দাবিতে স্মারক লিপি জমা দেয় দেবাশিস দাস সহ শতাধিক স্থানীয় বাসিন্দা। আজ আবার আসানসোল ডি আর এম এর কাছেও স্বারকলিপি জমা দেন।

তারা বর্তমান পরিস্থিতিতে ,চিত্তরঞ্জন আসানসোল এবং দুর্গাপুর,এবং মানকর থেকে একটা করে লোকাল ট্রেন চালু করার দাবি জানায়।
তাদের অভিযোগ গত মার্চ মাস থেকে এই ডিভিশনে ট্রেন বন্ধ হলেও এই দীর্ঘ নয় মাসের মধ্যে এখন পর্যন্ত কোন ও প্ল্যানিং রেল করতে পারলো না,ফলে বিপাকে পড়েছে নিত্য যাত্রীরা।

আসানসোল ডিভিশনে প্রতিদিন প্রায় কয়েক লক্ষ মানুষ যাতায়াত করলেও এই ডিভিশনে ট্রেন না চালানোর কারনে বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।
এ বিষয়ে দেবাশিস দাস জানান ‘বর্তমানে বাইরে থেকে ট্রেন আসছে কিন্তু যে স্যান্ডার্ড অপারেটিং সিস্টেম মেনটেন করার মাথা তা করা হচ্ছে না । এ বিষয়ে আমরা প্রধানমন্ত্রী ,মুখ্যমন্ত্রী, রেলওয়ে বোর্ড এর চেয়ারম্যান সহ রেলের পদস্থ কর্মকর্তাদের কাছে অভিযোগ করেছি। অবিলম্বে আসানসোল ডিভিশনে লোকাল ট্রেন চালু না করলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব ৷




%d bloggers like this: