Splusnews Kolkata
শনিবার , ৮ জানুয়ারি ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

নেতাই গ্রামে শহীদ শ্রদ্ধা জানাতে গিয়ে বাধার মুখে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী!

প্রতিবেদক
splusnews
জানুয়ারি ৮, ২০২২ ৩:৩৪ পূর্বাহ্ণ
নেতাই গ্রামে শহীদ শ্রদ্ধা জানাতে গিয়ে বাধার মুখে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী!

তারক হরি, পশ্চিম মেদিনীপুর:-লালগড়ের নেতাই গ্রামে শহীদ তাদের শ্রদ্ধা জানালেন তৃণমূল নেতৃত্ব। অন্যদিকে বিজেপি নেতা, তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বেলা আড়াইটা নাগাদ নেতাই গ্রামে শহীদ তর্পনের কথা থাকলেও গ্রামের ঢোকার আগেই পুলিশি বাধায় ফিরে যেতে হয় তাকে!

শেষ পর্যন্ত ছয় কিলোমিটার দূরে ভীমপুর মাঠে কর্মী-সমর্থকদের নিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে বাধ্য হলেন তিনি। শুক্রবার নেতাই স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে শহীদ দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রসঙ্গত, ২০১১ সালের ৭ ই জানুয়ারি নেতাই গ্রামে সিপিএম নেতা রথীন দন্ডপাটের বাড়িতে ক্যাম্প করে থাকা সশস্ত্র বাহিনীর ছোড়া গুলিতে গ্রামের চারজন মহিলাসহ ৯ জন নিহত হয় এবং ২৮ জন গ্রামবাসী আহত হয়। এরপর থেকে প্রতি বছর নেতাই গ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ৭ ই জানুয়ারি শহীদ দিবস পালন করা হয়।
এদিন বেলা আড়াইটে নাগাদ শুভেন্দু অধিকারী নেতাই গ্রামে শহীদদের শ্রদ্ধা জানাতে যাওয়ার সময় লালগড়ের ঝিটকার জঙ্গলে ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী তাকে আটকে দেয়। এলাকায় গেলে বড়োসড়ো অশান্তি হতে পারে অনুমান করে পুলিশ আধিকারিকরা শুভেন্দুবাবুকে ফিরে যেতে বলেন। এই সময় পুলিশের সঙ্গে শুভেন্দুবাবুর কথা কাটাকাটি শুরু হয়। শুভেন্দু অধিকারী বলেন, হাইকোর্টের নির্দেশ নিয়ে তিনি নেতাই গ্রামে যাচ্ছেন। তৃণমূলের দলদাসের মত এক্ষেত্রে আপনাদের বাধা দেওয়া মানায় না।শেষ পর্যন্ত পুলিশি বাধায় শুভেন্দু বাবু নেতাকর্মীদের নিয়ে ঝিটকার জঙ্গল থেকে হাঁটতে হাঁটতে ফিরে যান ছয় কিলোমিটার দূরে পশ্চিম মেদিনীপুরের ভীমপুর বাজারে। সেখানে নেতাকর্মীদের নিয়ে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানান বিরোধী দলনেতা।
শুভেন্দু জানান, ‘স্মৃতি তর্পণ করার অধিকার সবার আছে, কিন্তু নেতাই নিয়ে রাজনীতি করার অধিকার সবার নেই।’
জানা গেছে, শুভেন্দু অধিকারীর নেতাই গ্রামে প্রবেশ আটকাতে  পিড়াকাটা ও লালগড়ের এসআই চকে বড়োসড়ো ব্যারিকেড তৈরি করে তৃণমূল নেতাকর্মীরা। ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করেন পুলিশ আধিকারিকরা।
এজন্য ঝিটকার জঙ্গল থেকে শুভেন্দু অধিকারীকে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় পুলিশ প্রশাসন।

সর্বশেষ - বিনোদন