Splusnews Kolkata
শুক্রবার , ৬ আগস্ট ২০২১ | ২১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

বৃষ্টি বিঘ্নিত ২য় দিনের ম্যাচে ব্যাটিংয়ে ব্যার্থ ভারত

প্রতিবেদক
splusnews
আগস্ট ৬, ২০২১ ২:২৭ অপরাহ্ণ
বৃষ্টি বিঘ্নিত ২য় দিনের ম্যাচে ব্যাটিংয়ে ব্যার্থ ভারত

প্রদীপ কুমার সাঁতরা :  ভারত ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাঘাত ঘটায় বৃষ্টি। এই টেস্ট ম্যাচের প্রথম দিনে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস শেষ করে ১৮৩ রানে (অল আউট)। ভারত তাদের প্রথম ইনিংসে দিনের শেষে কোনো উইকেট না হারিয়ে করে ২১ রান।

দ্বিতীয় দিনে ভারতের দুই অপরাজিত ওপেনার রোহিত শর্মা ও কে এল রাহুল ব্যাট করতে নাবেন। ইংল্যান্ডের মাটিতে ওপেনিং ব্যাটসম্যানরা ওপেনিং জুটিতে ৯৭ রান যোগ করেন। ইংল্যান্ডের মতো পিচে সেটা সত্যিই প্রশংসনীয়। এরপর রোহিত শর্মা ব্যক্তিগত ৩৬ রানের মাথায় আউট হয়ে যান। এরপর ক্রিজে আসেন চেতেশ্বর পুজারা। পূজারা মাত্র ৪ রানের মাথায় জেমস অ্যান্ডারসন এর বলে উইকেট কিপার জস বাটলার এর হাতে ধরা পড়েন। এরপর ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি ব্যাট করতে আসেন। কিন্তু তিনি তার খেলা প্রথম বলেই ০ রানের মাথায় পুজারার মতো আউট হওয়ার ঘটনার পুনরাবৃত্তি ঘটান। এই সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ হলেন বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। এরপর ব্যাটিং এর হাল ধরতে আসেন ভারতীয় দলের সহ – অধিনায়ক আজিঙ্কা রাহানে। তিনিই এই ইনিংসে ব্যর্থ হন। তিনি মাত্র ৫ রানের মাথায় জনি ব্রেস্টও হাতে রান আউট হন।

ওপেনার কে এল রাহুল ক্রিজের অপর প্রান্তে তার আপন ছন্দে খেলে যাচ্ছেন। তিনি ৯ টি ৪ এর সাহায্যে ব্যক্তিগত অপরাজিত ৫৭ রান করে খেলছেন। তার সঙ্গে সঙ্গ দিচ্ছেন ঋষভ পান্ত। তিনি ৭ রানে অপরাজিত আছেন। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনের শেষে ৪৬.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ভারতের স্কোর ১২৫ রান। ভারত এখনও ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসে ৫৮ রানে পিছিয়ে রয়েছে।

ইংল্যান্ডের বোলার জেমস অ্যান্ডারসন ২ টি ও অলি রবিনসন ১ টি করে উইকেট নেন।

ম্যাচের স্কোর কার্ড :-
——————————
ইংল্যান্ড (প্রথম ইনিংস) — ১৮৩/১০ (৬৫.৪ ওভার)
ভারত (প্রথম ইনিংস) — ১২৫/৪* (৪৬.৪ ওভার)

ভারত, ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসে ৫৮ রানে পিছিয়ে রয়েছে।

সর্বশেষ - পশ্চিমবঙ্গ