বারুইপুরে ৫ কোটি ৪৬ লক্ষ টাকায় আদি গঙ্গার পাশে সৌন্দর্যায়নের উদ্বোধন

বাবলু প্রামানিক ,দক্ষিণ 24পরগনা:বারুইপুরে বাইপাসে আদি গঙ্গার দক্ষিণ পাড়ে পদ্মপুকুর থেকে বংশীবটতলার মধ্যে ২ কিলোমিটার সিমেন্ট কংক্রিট লাইনিং এর সৌন্দারজায়নের উদ্বোধন হয়ে গেল মঙ্গলবার বিকালে। ৫ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে এই কাজ সম্পন্ন করেছে সেচ বিভাগের মগরাহাট ড্রেনেজ ডিভিশন।

এদিন এই প্রকল্পের উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ তথা বিধায়ক বিমান বন্দোপাধ্যায়। ছিলেন বারুইপুর পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য,জেলা পরিষদের উপাধ্যক্ষ,পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহসভাপতি,সেচ দপ্তরের কর্তারা। অধ্যক্ষ বক্তব্য রাখতে গিয়ে বলেন,সরকারি আধিকারিকদের কিছু কিছু দপ্তর কাজে বিলম্ব করতে চাইছে। দীর্ঘসূত্রিতা তৈরি হচ্ছে। কাজ না করার পরিবেশ মজ্জায় মজ্জায় ঢুকে গিয়েছে,তা ভাঙতে হবে। নির্বাচনের ঘোষণা হয়ে গেলে অনেক প্রকল্পের কাজ থমকে যাবে।

এই প্রকল্প নিয়ে তিনি বলেন, এই কাজ সহজ ছিল না। এই কাজের জন্য একেবারে লেগে ছিলাম। গঙ্গার ধারে সৌন্দর্যায়নের ফলে সম্পূর্ণ পরিবেশটাই পাল্টে যাবে। প্রসঙ্গত, এই প্রকল্প শুরু হয়েছিল ২০১৮ সালে। বারুইপুরের কল্যানপুর ও শিখরবালি ১ পঞ্চায়েতের অন্তর্ভুক্ত। গঙ্গার পাড় বাঁধানো হয়েছে। টালির রাস্তার পাশাপাশি বসার বেঞ্চ রাখা হয়েছে পুরো এলাকায়। আলো দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। সেচ দপ্তরের বিভাগীয় প্রধান সোমনাথ দে বলেন,আদি গঙ্গার ধারে এক মনোরম পরিবেশ পাবেন বাসিন্দারা। পাশাপাশি,শাসন রেলগেট সংলগ্ন এলাকা থেকে কৃষ্ণমোহন রেলগেট সংলগ্ন এলাকা পর্যন্ত সৌন্দারজায়নের কাজও চলছে। অতি দ্রুত তা শেষ হবে।




%d bloggers like this: