আশাকরছি খুব শীঘ্রই উড়বো : সৌরভ গাঙ্গুলী

নিজস্ব প্রতিবেদক: উডল্যান্ডস থেকে ফেরার সময় সৌরভ গঙ্গ্যোপাধ্যায় বললেন, আশা করছি খুব শীঘ্রই উড়ব, দেবী শেঠি বলেছিলেন চাইলে বিমানও ওড়াতে পারত। আগে থেকে কথা ছিল গতকাল অর্থাৎ বুধবার বাড়ি ফিরবেন মহারাজ। কিন্তু মহারাজের ইচ্ছেতেই সেই ফেরাটা পিছিয়ে যায়। হাসপাতাল চত্বরে হাজির হওয়া অগণিত ভক্তরা সামান্য হতাশ হলেও সবাই চাইছিলেন ভালোয় ভালোয় ফিরুন মহারাজ। অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। লাল জ্যাকেটে হাসপাতালের বাইরে বেরিয়ে এলেন মহারাজ। চেহারায় সেই একইরকম ঔজ্জ্বল্য, সেই আত্মবিশ্বাস।

হাসপাতালের বাইরে দাঁড়িয়ে সৌরভ সবাইকে ধন্যবাদ জানালেন। উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ। আমাকে এত যত্ন করার জন্য সকলকে ধন্যবাদ। আশা রাখি শীঘ্রই উড়তে পারব। অর্থাৎ সেই পুরনো ব্যস্ত রুটিনে ফেরত যেতে চলেছেন তিনি।

আপাতত পূর্ণ বিশ্রামে থাকতে হবে মহারাজকে। তিন সপ্তাহ পর পরবর্তী পদক্ষেপ করবেন চিকিৎসকরা। মহারাজের ডায়েটে আপাতত থাকবে ঘরোয়া খাবার। কোলেস্টেরল বাড়তে পারে এমন কিছু খাওয়া চলবে না। চলবে না কোনও দুগ্ধজাত খাবারও।
প্রসঙ্গত, গত শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ। বুধবার তার বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু আরও ১ দিন হাসপাতালে থাকতে চান তিনি। যার ফলে বৃহস্পতিবার ছুটি দেওয়া হয় বিসিসিআই প্রেসিডেন্টকে।

হাসপাতাল ছাড়ার আগে উপস্থিত সাংবাদিক ও জনতার উদ্দেশে সৌরভ কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন। ধন্যবাদ জানান চিকিৎসক ও নার্সদের। তাঁকে সুস্থ করে তোলার জন্য ধন্যবাদ জানান তিনি। খুব দ্রুত কাজে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। সৌরভ এদিন বলেন, ‘জীবন ফিরে পেতে মানুষ হাসপাতালে আসে। আমাকে চিকিৎসকরা হাসপাতাল ফিরিয়ে দিয়েছেন।’ এর পর পুলিশি এসকর্টে নিজের গাড়িতে হাসপাতাল ছাড়েন সৌরভ।

সৌরভ গঙ্গোপাধ্যায় হাসপাতাল ছাড়ার পর হাসপাতালের কর্ণধার রূপালি বসু জানান, আপাতত অন্তত ২ সপ্তাহ বাড়িতেই পর্যবেক্ষণে থাকবেন সৌরভ। তাঁর শারীরিক অবস্থার ওপর নজর রাখবেন হাসপাতালের মেডিক্যাল সুপার চিকিৎসক সপ্তর্ষি বসু। সৌরভের পরবর্তী চিকিৎসা সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে তারপর।




%d bloggers like this: