Splusnews Kolkata
বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

SSC-তে নিয়োগ বন্ধ হয়ে যাওয়ার পরেও ২৫ জনের চাকরি! ‘ভুয়ো’ চাকরিজীবীর বেতন বন্ধের নির্দেশ হাই কোর্টের

প্রতিবেদক
splusnews
নভেম্বর ১৮, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ
SSC-তে নিয়োগ বন্ধ হয়ে যাওয়ার পরেও ২৫ জনের চাকরি! ‘ভুয়ো’ চাকরিজীবীর বেতন বন্ধের নির্দেশ হাই কোর্টের

ডেস্ক রিপোর্ট : সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন (SSC)-এর গ্রুপ ডি কর্মী নিয়োগে বেনিয়ম; ২৫ জন চাকরিজীবীর বেতন বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এদিন SSC গ্রুপ ডি পদে কর্মী নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠে এবং এসএসসি সচিবকে তীব্র ভর্ৎসনা করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি।

কলকাতা হাইকোর্ট অবিলম্বে ২৫ জন ‘ভুয়ো’ চাকরিজীবীর বেতন বন্ধের নির্দেশ দেন। সংশ্লিষ্ট জেলার ডিআইকে নির্দেশ কার্যকর করার কথা বলা হয়েছে। স্কুল সার্ভিস কমিশনকে বৃহস্পতিবার হাই কোর্টে হলফনামা জমারও নির্দেশ দিয়েছেন বিচারপতির। ওইদিন ফের দুপুর ২টোয় মামলার শুনানি হবে।

রাজ্য সরকার ২০১৬ সালে গ্রুপ ডি. কর্মী হিসাবে প্রায় ১৩ হাজার নিয়োগের জন্য সুপারিশ করে। সেই মতো পর্যায়ক্রমে পরীক্ষা ও ইন্টারভিউ নেয় সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন। তারপর প্যানেল তৈরি করে। ২০১৯ সালে ওই প্যানেলের মেয়াদ শেষ হয়।

অভিযোগ ওঠে, কমিশন প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পরও নিয়মবহির্ভূতভাবে প্রচুর নিয়োগ করেছে। ২৫ জনের নিয়োগের সুপারিশ সংক্রান্ত তথ্য তুলে ধরে মামলা করা হয় হাই কোর্টে। এরপরই ওই ২৫ জনের নিয়োগের সুপারিশের নথি-সহ কমিশনের সচিবকে আদালতে হাজির হতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

তিনি ব্যাখ্যা সন্তোষজনক না হলে প্রয়োজনে সিবিআইকে দিয়ে এই তদন্ত করানো হবে বলেও জানিয়েছিলেন। বুধবার এসএসসি সচিব হাই কোর্টে হাজির হন। এসএসসির তরফে জানিয়ে দেওয়া হয়, নিয়োগ বন্ধ হয়ে যাওয়ার পরে ওই ২৫ জন চাকরি পান। কীভাবে চাকরি পেলেন তাঁরা, সে সংক্রান্ত প্রশ্ন করে হাই কোর্ট। নিয়োগ সংক্রান্ত নথিপত্র চাওয়া হয়। তবে উপযুক্ত নথিপত্র পেশ করা সম্ভব হয়নি। সে কারণে এসএসসি সচিবকে তীব্র ভর্ৎসনা করেন কলকাতা হাই কোর্টের বিচারপতি।

সর্বশেষ - বিনোদন

আপনার জন্য নির্বাচিত