India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

রাজ্যে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা ভাইরাস, লাফিয়ে বাড়ছে সংক্রমন

রামকৃষ্ণ চ্যাটার্জী : নির্বাচন ও রাজনৈতিক দলগুলোর কল্যানে করোণার স্বাস্থ্য বিধি উঠেছে শিকেয়।তারই মধ্যে আমদানি হয়েছে কোরোনা র নতুন স্ট্রেইন যার ফলে দেশের বিভিন্ন রাজ্যে নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে কোরোনা অতিমারী।

ক্রমশই দেশে বাড়ছে করোনা পরিস্থিতি। মহারাষ্ট্রের পরিস্থিতি বেশ খারাপ। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত হয়েছে এই রাজ্যে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে শনিবার এই রাজ্যে ৪৯ হাজার ৪৪৭ জন আক্রান্ত হয়েছেন।

এখনও পর্যন্ত এই সংখ্যা রাজ্যে সর্বোচ্চ। অন্যদিকে বাংলাতে ও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। একদিনে প্রায় দু’হাজারের বেশি৷ ফলে উদ্বেগে স্বাস্থ্য দফতর৷ শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন এর বুলেটিনের তথ্য অনুযায়ী,রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের (COVID-19)সংখ্যা ১,৭৩৬ জন৷

শুক্রবার ছিল ১,৭৩৩ জন৷ তার ফলে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জন৷ অন্যান্য জেলার মতো দ্রুত কোরোনা ছড়িয়ে পড়ছে পশ্চিম বর্ধমান জেলাতেও। কয়েক মাস পরে পশ্চিম বর্ধমানে একদিনে ৯২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছন। জেলায় বেশ কয়েক মাস পরে এই বিপুল সংখ্যক রোগীর সন্ধান পাওয়া গেছে, গত মাস অবধি প্রতিদিন মাত্র কয়েকজন রোগী আক্রান্ত হতো

এ মাসে এই সংখ্যা 20-30-এ পৌঁছেছে এবং এখন এটি 92 এ পৌঁছেছে, পরিসংখ্যান ভীতিজনক। স্বাস্থ্য দফতর সূত্রে পাওয়া খবরে জানা গেছে পশ্চিম বাংলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭৯ জন৷ যা আক্রান্তের তুলনায় এক তৃতীয়াংশ৷ মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৭২ হাজার ৪৭৪ জন৷ আর সুস্থতার হার কমে ৯৬.৭৬ শতাংশ৷ কয়েকদিন আগেও ছিল ৯৭.৩৬ শতাংশ৷একদিনে টেস্ট হয়েছে ২৬ হাজার ১১৪ টি৷ শুক্রবার ছিল ২৬ হাজার ৯৮৬ টি৷ মোট করোনা টেস্ট হয়েছে সাড়ে ৯২ লক্ষের বেশি৷ তথ্য অনুযায়ী ৯২ লক্ষ ৫১ হাজার ৪৬৫ টি৷ ফলে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় টেস্টের সংখ্যা বেড়ে হল ১,০২,৭৯৪ জন৷ এদিকে পরিস্থিতির গুরুত্ব বিচার করে আক্রান্তদের সঠিক চিকিৎসা প্রদানের জন্য প্রস্তুতি ইতিমধ্যেই জোরালো হয়েছে।

মাঝে যেসব হাসপাতাল কোভিড বেডগুলি সাধারন শয্যায় রূপান্তর করেছিল পুনরায় তা ফিরিয়ে আনা হচ্ছে। দ্বিতীয় ঢেউকে টেক্কা দিতে সরকারি হাসপাতালগুলি প্রস্তুতি নিচ্ছে আগে ভাগে।তবে এই মূহুর্তে হাসপাতালে করোনা বেড পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ৷ বর্তমান পরিস্থিতিতে লোকেরা সচেতন হতে হবে যে কেউ বলেছেন যে তাদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে এবং স্যানিটাইজার ব্যবহারের সাথে সামাজিক দূরত্বও অনুসরণ করতে হবে।

You might also like