লোকাল ট্রেন চালুর দাবীতে কেশিয়াড়ীতে বিক্ষোভ কর্মসূচী

0 1

শান্তনু রায়, পশ্চিম মেদিনীপুর : লকডাউন পরবর্তী সময়ে দক্ষিণ পূর্ব রেলওয়ে শাখার খড়গপুর সহ বিভিন্ন স্টেশন থেকে লোকাল ট্রেন চালু হলেও দক্ষিণ পূর্ব রেলওয়ে শাখার গুরুত্বপূর্ণ স্টেশন বেলদা থেকে এখনো চালু হয়নি লোকাল ট্রেন।

বিভিন্ন গণসংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচিতেও কোনো লাভ হয়নি। অবিলম্বে বেলদা থেকে লোকাল ট্রেন চালু, জনশতাব্দী এক্সপ্রেস ট্রেনের স্টপেজ, কেশিয়াড়ী মোড়ে ফ্লাইওভার নির্মাণের দাবী সহ একাধিক দাবীতে বেলদা স্টেশনে ১৮ ই জানুয়ারি বেলদা স্টেশনে রেল অবরোধের ডাক দিয়েছে সাউথ বেঙ্গল ট্রেডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

তারই সমর্থনে পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ীতে মিছিল করল কেশিয়াড়ী ব্যবসায়ী সমিতি। রবিবার কেশিয়াড়ী ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মিছিল সারা কেশিয়াড়ী বাজার এলাকা পরিক্রমা করে, বাসস্ট্যান্ড এসে শেষ হয় এবং পথসভা সংগঠিত হয়। এদিন ব্যাবসায়ী সংগঠনের পাতাকা নিয়ে পথ হাঁটেন ব্যবসায়ীরা। ট্রেড লাইসেন্স অতিরিক্ত বাড়ানোর বিরোধিতা করা হয় ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে।

এদিন বক্তব্যে কেশিয়াড়ী ব্লক প্রশাসনের সহ পুলিস প্রশাসনের প্রতি খোভ দেখান ব্যাবসায়ীরা। তাদের দাবী কেশিয়াড়ী মিনি মার্কেট সংস্কার ও কেশিয়াড়ীতে ড্রেনের সমস্যা রয়েছে, তা বার বার প্রশাসনকে জানিয়ে লাভ না হওয়ার , তা সংস্কারের জন্য দাবী তোলা হয় সাউথ বেঙ্গল ট্রেডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনেরর পক্ষ থেকে।

কেশিয়াড়ীতে এবং বেলদাতে ডাম্পার চলাচলের একটা সমস্যা রয়েছে, বিভিন্ন সময় এই ডাম্পারের ধাক্কায় অনেকে আহত হয়েছেন এবং মারাও গেছে। তারজন্য ডাম্পার চলাচলের নির্দিষ্ট পথ ও টাইমের ব্যাবস্থা নেওয়ার দাবী তোলেন ব্যাবসায়ীরা।

এসময় উপস্থিত ছিলেন কেশিয়াড়ী ব্যাবসায়ী সংগঠনের সভাপতি দিলীপ সুর, সম্পাদক অনন্ত দাস , সাউথ বেঙ্গল ট্রেডার্স এসোসিয়েশনের সদস্য রাজু চান্ডক, কেশিয়াড়ীর বিশিষ্ট ব্যাবসায়ী তপন কুমার দাস , মৃত্যঞ্জয় সাহু, রাজকুমার চৌধুরী সহ অন্যারা।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: