কৃষি আইন প্রত্যাহারের দাবিতে সালানপুরে সিপিএমের চাক্কা জ্যাম কর্মসূচি

কৌশিক মুখার্জী, সালানপুর: কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ও কৃষক আন্দোলনের সমর্থনে সিপিএমের সমস্ত সংগঠন গুলি একত্রিত হয়ে চাক্কা জ্যাম কর্মসূচি আহ্বান দিয়েছে। তারই পরিপ্রেক্ষিতে সালানপুর ব্লকের রূপনারায়ানপুর অঞ্চলের চিত্তরঞ্জন আসানসোল মুখ্য রাস্তার উপর সারা ভারত কৃষক সংগঠনের সঙ্গে সিপিএমের সমস্ত সংগঠনের তরফে চাক্কা জ্যাম কর্মসূচি পালন করা হয়।

এই পথ অবরোধ প্রায় ৩০মিনিট চলে,অবশেষে রূপনারায়ানপুর ফাঁড়ির পুলিশের হস্তক্ষেপে এই অবরোধ তুলে নেওয়া হয়। তাদের দাবি, অবিলম্বে ৩টি কৃষি আইন প্রত্যাহার করতে হবে তাছাড়া যেসব প্রতিশ্রুতি দিয়ে এই বিজেপি সরকার নিজেদের সরকার গঠন করেছিলো তা একটাও পূরণ করেনি কেন্দ্র সরকার।

এই প্রসঙ্গে সালানপুর ব্লকের কৃষক নেতা গণেশ পন্ডিত বলেন যাঁরা আমাদের অন্য দিচ্ছে তাদের হত্যা করছে এই কেন্দ্র সরকার
তাছাড়া প্রতি মুহূর্তে দেশের মানুষ কে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চলেছে> আসলে এই কেন্দ্র সরকার গরীব মানুষের নিয়ে ভাবে না তাঁরা হচ্ছে আম্বানি আদানি জন্য। যে আইন তারা কৃষকদের জন্য নির্ধারিত করেছে তারই কারণে আজ কৃষকরা আন্দোলন করতে বাধ্য হয়েছে।এই নরেন্দ্র মোদি সরকার গঠন করার আগে বলেছিল প্রতি বছর ২কোটি চাকরি হবে কোথায় গেলো সেই প্রতিশ্রুতি আজ পর্যন্ত তাঁরা শুধুমাত্র গরীব মানুষদের শোষণ করেছে।তার উপর এই মূল্য বৃদ্ধি মানুষ এবার না খেতে পেয়ে মারা যাবে আর তবে এই মোদি সরকার খুশি হবে।যতদিন না আমাদের দাবি পূরণ হচ্ছে আমাদের আন্দোলন চলতে থাকবে।

তাছাড়া এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এআইসিসিটিইউ নেতা প্রদীপ ব্যানার্জী,সিআইটিইউ নেতা মেঘনাথ ব্যানার্জী,অশোক ব্যানার্জী,মহিলা সমিতি নেত্রী তাপসী চৌধুরী সহ আরো অনেকে।




%d bloggers like this: