সংখ্য়ালঘুদের ইচ্ছায় সম্মতি, তৈরি হল উর্দু ভাষায় দুয়ারে সরকারের কার্ড

0 1

রামকৃষ্ণ চ্যাটার্জী ও কৌশিক মুখার্জী, আসানসোল:-প্রজাতন্ত্র দিবসের দিন মঙ্গলবার সন্ধ্যা বেলায় আসানসোল বাস স্ট্যান্ড সংলগ্ন তৃণমূল পার্টির সংখ্যালঘু কর্মীদের ও নেতৃত্বদের নিয়ে অনুষ্ঠিত হয় এক সভার। এই সভা থেকে প্রকাশিত করা হয় উর্দু ভাষায় দুয়ারে সরকারের যে কার্ড যাতে সরকারের দশ বছরের উন্নয়নের প্রতিটি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। মুখ্য রূপে এই দুয়ারে সরকার কার্ড বাংলা,হিন্দি সহ ইংরেজিতে ছিল কিন্তু সংখ্যালঘু মানুষদের চাহিদা ছিল উর্দু ভাষায় এই যেন তা বের করা হয়।

তাই উর্দু ভাষার উন্নয়নের কার্ডটি এই দিন সমস্ত সংখ্যালঘু মানুষের হাতে তুলে দেওয়া হয়। এই কার্যক্রমে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, মেয়র অমরনাথ চ্যাটার্জী, তৃণমূল কংগ্রেসের রাষ্ট্রীয় প্রবক্তা তৌফিক খান, তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রী সুজাতা খাঁ, তৃণমূল নেতা ফুচু ঘটক, মীর হাসিম সহ সালানপুর ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতি বুড়া খান,পশ্চিম বর্ধমান জেলার যুব সম্পাদক রাজা খান সহ আরো অনেকে।

সভার মঞ্চে থেকে তৃণমূল মহিলা নেত্রী সুজাতা খাঁ কটাক্ষ করেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে বাবুল সুপ্রিয়র গান বাজনার শেষ হয়ে গেছে বলেই কিছু খুঁজে পাচ্ছেন না৷ করোনার পরিস্থিতিতে একবারের জন্য আসানসোলের দিকে ফিরে তাকাননি তিনি,শুধু ভোটের সময় সাম্প্রদায়িক রাজনীতি করে মানুষকে মানুষের সাথে লড়াই লাগাতে তিনি আসেন।

এই সভায় এসে মন্ত্রী মলয় ঘটক বলেন, আজ নয় মাস করোনা পরিস্থিতি আসানসোলের মানুষ কী হারে অসুবিধায় ভুগছে তা আমরা জানি,গান বাজনা দিয়ে কি সেই অসুবিধা শেষ করা যায় আমরা মানুষের সাথে আছি পাশে আছি ২০২১ এ নির্বাচনের আসানসোল থেকে প্রতিটি বিধানসভায় বিপুল ভোটে জয়লাভ করবো তৃণমূল৷

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: