India's digital live news portal provide you Today bengali news, Current breaking, bangla news story, (বাংলা খবর) and kolkata news in one place.

আপনার ভোট লুঠ হলে আপনার ঘরও লুঠ হবেঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে নির্বাচনী সভা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হুইলচেয়ারে বসেই সভামঞ্চ থেকে বিজেপিকে তুলোধোনা করলেন তিনি। বললেন, “নির্বাচনের আগে সকলের জন্য টিকা চেয়েছিলাম।বলেছিলাম, আমি টাকা দিচ্ছি। কিন্তু মোদিজি আমার কথা শুনলেন না। উনি শুধু বড় বড় ভাষণ দেন। কিন্তু কোভিড রুখতে গণটিকাকরণের ব্যবস্থা করলেন না।” এ প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপিকে ‘মিথ্যাবাদীর দল’ বলেও কটাক্ষ করলেন মমতা। তুলে আনলেন বিহারে বিজেপির ভ্যাকসিন প্রতিশ্রুতির কথাও।

গত বছরের শেষের দিকে বিহারের নির্বাচনের আগে বিনামূল্যে টিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। বলেছিল, “বিহারে বিজেপি ক্ষমতায় এলে সকলকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। এখনও বিহারের লোক টিকা পেল না কেন?” মমতার অভিযোগ, “‘টিকাকরণের প্রতিশ্রুতি রাখেনি বিজেপি।” এখনও বিহারে বিনামূল্যে টিকা দেওয়া হয়নি বলেও জানালেন তৃণমূল নেত্রী। এর পরই জঙ্গলমহলবাসীকে মমতার সতর্কবার্তা, বিজেপিকে বিশ্বাস করবেন না।

এদিনের সভা থেকে গেরুয়া শিবিরের বিরুদ্ধে লোকসভা নির্বাচনে ভোট লুঠের অভিযোগ করলেন তৃণমূল নেত্রী। তাঁর কথায়, “গত লোকসভা নির্বাচনে দুটি কেন্দ্রে ভোট লুঠ করেছিল বিজেপি। এবারও ট্রেনে করে বহিরাগতদের নিয়ে আসছে তারা। স্টেশনে রাখা হচ্ছে বহিরাগতদের। তারা নির্বাচনের সময় ভোট লুঠ করবে।” এই রিগিং রোখার উপায়ও বাতলে দিলেন মমতা। তাঁর কথায়, “ভোট লুঠ হলে হাতা-খুন্তি নিয়ে রুখে দাঁড়ান মা-বোনেরা। তাহলেই তারা পালাবে।” একইসঙ্গে এদিনের সভা থেকে ঝাড়গ্রামের উন্নয়নের খতিয়ানও তুলে ধরেন তিনি।

 লালগড় থেকে বিজেপি’র বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ ”দু’একজন গদ্দার টাকা দিয়ে ভোট কেনবার চেষ্টা করবে৷ টাকা দিলে মনে রাখবেন এটা আপনার টাকা৷ বিজেপি’র নয়৷ টাকা দিলেও ভোট দেবেন না৷ কারণ আপনাকে আপনার ধর্ম করতে দেওয়া হবে না৷ আপনাকে বলতে হবে জয় শ্রীরাম৷ জয় সিয়ারাম বলতে পারবেন না৷ রোজ কোটি কোটি টাকা নিয়ে আসছে বিজেপি৷ ভোটের চার পাঁচ দিন আগে বহিরাগত গুন্ডারা রেলে চেপে, গাড়িতে চেপে আসবে আর ভোট লুঠ করে নিয়ে যাবে৷ আপনার ভোট লুঠ হলে আপনার ঘরও লুঠ হবে৷”

এদিন মমতা বলেন,আমাকে বহুবার মারা হয়েছে৷ এবার পা ভেঙে দেওয়া হল৷ কিন্তু আমার পায়ের যন্ত্রণা ততটা কষ্ট দেয় না, যতটা মানুষের দুঃখ-কষ্ট দেখে যন্ত্রণা হয়৷ তাই আরও দ্বিগুণ শক্তি দিয়ে লড়তে হবে৷ এটা একটা বড় রাজনৈতিক যুদ্ধ৷ আমার প্রচার বন্ধ করতে নানারকম ষড়যন্ত্র করা হয়েছে৷ বিজেপিকে ভারতবর্ষ থেকে সরাতে হলে বাংলা থেকে লড়াইয়ের ডাক দিতে হবে৷

মুখ্যমন্ত্রী বলেন,যখন ঝাড়গ্রামে রক্ত ঝরেছিল, সেই সময় মহাশ্বেতাদিকে নিয়ে এখানে বৈঠক করেছিলাম৷ গোপীবল্লভপুরে এক সময় সিপিএম-এর আখড়া ছিল৷ যারা বিজেপি’র বিরুদ্ধে লড়াই করতে চান, তাঁরা তৃণমূল কংগ্রেসকে ভোট দিন৷ সিপিএম-কে ভোট দিয়ে ভোট নষ্ট করবেন না৷ বিজেপি ২ বছরে কোনও কাজ করেনি৷ কিন্তু তৃণমূল ক্ষমতায় আসার পর ৩২ হাজার ছেলে মেয়েকে হোমগার্ডের চাকরি দিয়েছে৷ তাদের অনেকেই আজ জুনিয়র কনস্টেবল৷

You might also like