খড়গপুরে রেল সমস্যার সমাধানে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বৈঠক

কার্তিক গুহ: মেদিনীপুরের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আজ খড়গপুর শহরের রেলওয়ে এলাকার কিছু সমস্যা নিয়ে দক্ষিণ পূর্ব রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার, খড়গপুর এর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেছেন। এই বৈঠক থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও তিনি সাংবাদিকদের জানান।

তিনি জানান, খড়গপুর শহরের বেশিরভাগ জায়গায় ভারতীয় রেলের অধীনে এইসব জায়গায় বসবাসকারী সাধারণ মানুষ এবং রেলের কর্মীদের বহু প্রাথমিক সুবিধা নেই, এই বিষয়ে আগেও ডিআরএম কে জানানো হয়েছিল, তার মধ্যে কিছু কাজও হয়েছে বলে তিনি জানান।

রেলের জায়গায় থাকা বাজারে দোকানগুলি থেকে রেল ভাড়া পেলেও , কোন বিদ্যুৎ সংযোগ দেয় না এবং দোকান ঘরের মেরামতিও করেনা। বহু বছর ধরেই এমন হয়ে চলেছে বলে সাংসদ অভিযোগ করে বলেন, ৪৭০ টি দোকানে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলা হলেও কিছু সমস্যার জন্য তা হয়নি, তবে আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই কিছু রেলওয়ে এলাকার কিছু দোকানে বিদ্যুৎ সংযোগ দিয়ে দেওয়া হবে বলেও বৈঠকে কথা হয়েছে বলে সাংসদ দিলীপ ঘোষ জানিয়েছেন।

খড়গপুরের এলাকার বহু সমস্যা সমাধানের বাকি সমস্যাগুলি সময়ের সঙ্গে সঙ্গে সমাধান করা হবে বলেও সাংসদ জানান। খড়গপুরে ফুট ওভারব্রিজের কাজটি পরবর্তী মাসেই শেষ হয়ে যাবে এবং রেল আবাসন মেরামতের কাজ করা হবে বলেও তিনি জানান। টাউন থানার সামনে শীঘ্রই রেলের ব্রিজ শুরু হবে এবং হাতিগলা পুলের কাছে একটি আন্ডারপাস তৈরি করা হবে যাতে বড় গাড়ি যাতায়াত করতে পারে বলেও বৈঠকের সিদ্ধান্ত হয়েছে বলে সাংসদ জানান




%d bloggers like this: