মুখ্যমন্ত্রী বোলপুরে আসতেই চাকরির দাবিতে আন্দোলন করলো ধান ক্রয় কর্মীরা

দিব্যেন্দু গোস্বামী, বীরভূম: বোলপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন প্রশাসনিক কাজে ব্যস্ত তখন অন্যদিকে ছাঁটাইয়ের পর আবার নতুনভাবে চাকরির দাবিতে আন্দোলন শুরু করলো ধান ক্রয় কর্মী।

বীরভূম জেলায় ৩৩০ পদে লোক দেওয়া হয়েছিল গত লোকসভা নির্বাচনে। কিন্তু হঠাৎ করে দেখা যায় লোকসভা নির্বাচনের আগেই ওই ৩৩০ জন কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে । মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে তারা যেতে গেলে স্থানীয় নেতারা তাদেরকে ঢুকতেই দেয়নি বলে অভিযোগ করেন তারা । এই খবর জানানো হয়েছিল বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল কে ।তিনি বলেছিলেন মুখ্যমন্ত্রীর সামনে তাদেরকে নিয়ে গিয়ে ব্যবস্থা করে দেবেন।

কিন্তু অভিযোগ তিনি কোনো রকম সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি। ওই ধান ক্রয় কর্মীদের স্বপক্ষে তাই তারাও চাইছে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাদের দাবি জানাতে।

কিন্তু সেটাও তারা পাচ্ছে না যার কারণে তারা সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করতে চাই । তাদের মধ্যে একজন কর্মী জয়ন্তি নায়েক ময়ূরেশ্বর দু’নম্বর ব্লক থেকে তিনি এসেছিলেন । শুধু তিনি নন তার সঙ্গে ছিল অনেক জন কর্মী। ইতিমধ্যে কাজ হারিয়েছে গত লোকসভা নির্বাচনের পর।

তাদের কে যোগদান করানো হয়েছিল কন্টাক্ট চুয়াল কাজের জন্য । কিন্তু মুখ্যমন্ত্রী বলেছিলেন যে কারোর কাজ কেড়ে নেওয়া হবে না যারা কন্ত্রাকচুয়াল কর্মী তাদেরও কোনরূপ বহিস্কার করা যাবে না। কিন্তু দেখা যায় লোকসভার পরেই তারা চাকরি হারিয়ে এখন প্রায় পথে বসার শামিল ।

এরই কারণে তারা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন ।কিন্তু মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে দেখা করলেন না। তাই তারা ক্ষোভে ফেটে পড়ে। এখান থেকে চলে যান এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলে তাদের কাছে মুখ্যমন্ত্রী যাতে জানতে পারে সাংবাদিক কাছ থেকে এই ধরনের ঘটনা সেইটাই জন্য সমস্ত সাংবাদিকদের অনুরোধ করেছেন তারা।




%d bloggers like this: