Splusnews Kolkata
মঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২ | ২৮শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে মুখ খুলে বিতর্কে জড়ালেন অনুব্রত মণ্ডল!

প্রতিবেদক
splusnews
জানুয়ারি ৪, ২০২২ ৩:১১ পূর্বাহ্ণ
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে মুখ খুলে বিতর্কে জড়ালেন অনুব্রত মণ্ডল!

ডেস্ক রিপোর্ট : রাজ্যে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ফের রাজ্যে জারি কড়া বিধিনিষেধ। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নবান্নের।

বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে মুখ খুলে বিতর্কে জড়ালেন। রবিবার বোলপুরের তৃণমূল জেলা কমিটির বৈঠক ছিল। তাতেই অংশ নেন অনুব্রত মণ্ডল। করোনা বাড়বাড়ন্ত নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ প্রসঙ্গে মুখ খোলেন তিনি।

এই তৃণমূল নেতা বলেন, “রাজ্যকে বাঁচাতে গেলে এটা করতেই হত। কিছুই করার নেই। বাচ্চা ছেলেদের কোভিড হয়ে গেলে আরও মুশকিল হবে। তবে এতে শিক্ষা ফিক্ষা সমস্ত কিছু ডকে উঠে যাবে। বাড়িতে বসে পড়াশোনা হয় না। স্কুলে যে জিনিসটা হয়, সেটা কি আর বাড়িতে বসে হয়?”

প্রসঙ্গত, শিক্ষা প্রতিষ্ঠানে করোনার জেরে ২০২০ সাল থেকে বারবারই থাবা বসছে। কচিকাঁচারা যেতে পারছে না স্কুলে। বাধ্য হয়ে অনলাইনে পড়াশোনা করতে হচ্ছে পড়ুয়াদের। নবান্নের বর্তমান নির্দেশিকা অনুযায়ী, ফের তালা শিক্ষাপ্রতিষ্ঠানে।

স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ। তবে কারও কারও প্রশ্ন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গঙ্গাসাগর মেলার ক্ষেত্রে এখনও কোনও বিধিনিষেধ কেন জারি হল না? আর তা নিয়ে সকলের মনে ক্ষোভের অন্ত নেই। এই পরিস্থিতিতে অনুব্রত মণ্ডলের এই মন্তব্যে স্বাভাবিকভাবেই বিতর্ক দানা বেঁধেছে।

সর্বশেষ - বিনোদন