বোলপুর উচ্চ বিদ্যালয়ে প্রেক্ষাগৃহের উদ্বোধন করলেন অনুব্রত

0 1

রোহিত সেখ , বোলপুর: আজ বোলপুর উচ্চ বিদ্যালয়ে একটি সাংস্কৃতিক মঞ্চ প্রেক্ষাগৃহের উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গ রাজ্য গ্রামীণ উন্নয়ন পর্ষদের সভাপতি অনুব্রত মণ্ডল । এছাড়া উপস্থিত ছিলেন বোলপুরের সাংসদ অসিত মাল, সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, বিদ্যালয়ের প্রাক্তনী পদ্মশ্রী ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায় মহাশয় এবং বোলপুর শহরের বিভিন্ন নাট্যসংস্থা, নাট্যকর্মী এবং সংস্কৃতি প্রেমী মানুষজন। এই অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তনী অজিত রায় বিদ্যালয়ের উন্নয়নের জন্য ৫০ হাজার টাকা দান করলেন। অনুব্রত মন্ডল বলেন বোলপুর উচ্চ বিদ্যালয়ের ঐতিহ্য এবং সুনাম সুপ্রাচীন।

পাশাপাশি তিনি প্রতিশ্রুতি দেন পার্শ্ববর্তী বোলপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের জন্য অর্থ সাহায্যের। সুশোভন বলেন শুধু সাংস্কৃতিক চর্চা নয়, বিভিন্ন সেমিনারের মাধ্যমে এই পেক্ষাগৃহে এর মধ্যে দিয়ে বিদ্যালয়ের তথা পার্শ্ববর্তী অঞ্চলের ছাত্র-ছাত্রীদের শিক্ষাদান করা যাতে যেতে পারে সে ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষকে সচেষ্ট হতে হবে ।

প্রধান শিক্ষক ডক্টর সুপ্রিয় সাধু , এই প্রেক্ষাগৃহটি নির্মাণের জন্য বীরভূম জেলা পরিষদের বিশেষ সহযোগিতার কথা জানান। শুধুমাত্র বিদ্যালয়ের ছাত্ররাই এর মাধ্যমে উপকৃত হবে তাই নয়, এলাকার সংস্কৃতিপ্রেমী মানুষের নাট্যচর্চা ও সংস্কৃতি চর্চার একটি পরিসর সৃষ্টি হবে বলেও তিনি জানান । উল্লেখ্য ওই সংস্কৃতি মঞ্চে ২৫০ জনের একত্রে বসার ব্যবস্থা আছে। সেই সঙ্গে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত মঞ্চ এবং গ্রীন রুম ইত্যাদি আনুষঙ্গিক অংশও রয়েছে। এই অডিটোরিয়ামের মাধ্যমে অত্যন্ত কম খরচে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ করা সম্ভব হবে বলে এলাকার সংস্কৃতিপ্রেমী মানুষের মনে করছেন।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: