উত্তরপ্রদেশের বদায়ুঁতে অঙ্গনওয়াড়ি কর্মীকে গণধর্ষনের প্রতীবাদে বিক্ষোভ

শান্তনু রায়,পঃ মেদিনীপুর: উত্তরপ্রদেশের বদায়ুঁতে ৫০ বছর বয়সী এক মহিলাকে গণধর্ষণ করে নৃশংসভাবে খুনের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের বেলদাতে বিক্ষোভ মিছিল সংগঠিত করল ছাত্র যুব ও মহিলা সাংস্কৃতিক সংগঠন। সম্প্রতি উত্তরপ্রদেশের বদায়ুঁতে অঙ্গনওয়াড়ি কর্মীকে গণ ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে।

উত্তরপ্রদেশের হাথরাসের ঘটনার পর একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে বদায়ুঁতে। যা নিয়ে রীতিমতো দেশের বিভিন্ন প্রান্তে চলছে প্রতিবাদ। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার বিকেলে বেলদাতে মিছিল করে যুব সংগঠন ডিওয়াইও, ছাত্র সংগঠন ডিএসও ও মহিলা সাংস্কৃতিক সংগঠন।

ঘটনার ধিক্কার জানানো হয়েছে। কেশিয়াড়ি মোড় থেকে শুরু হয়ে মিছিল সারা বেলদা বাজার এলাকা পরিক্রমা করে ট্রাফিক স্ট্যাণ্ডে এসে শেষ হয়। পথসভা করা হয় ট্রাফিক স্ট্যান্ডে। মহিলাদের সুরক্ষা নেই। কোনও সরকার সামাজিক অবক্ষয়, অপসংস্কৃতি রুখতে অপারগ। দিন দিন বাড়ছে মহিলাদের ওপর আক্রমণ।

বিজেপি নেতৃত্বাধীন রাজ্যগুলিতে এইধরনের ঘটনা বেশি ঘটছে। উপস্থিত ছিলেন যুব সংগঠন ডিওয়াইওর জেলা সম্পাদক সুশান্ত পানিগ্রাহী, মহিলা সংগঠন এমএসএসের জেলা নেতৃত্ব কনিকা ধাড়া ও অন্যরা।




%d bloggers like this: