২৬ বছরের সুখী দাম্পত্য জীবন কাটছে ম্যানহোলে

শ্রীশা চৌধূরী, কলকাতা: ১ বছর নয় ২ বছর নয় ২৬ বছরের দাম্পত্য জীবন কাটলো পরিত্যক্ত এক ম্যানহোলে, সুখে দাম্পত্য জীবন কাটাচ্ছেন দম্পতি। তবুও জীবন সম্বন্ধে নেই কোন অভিযোগ। সঙ্গে রয়েছে তাদের পোষা কুকুরটাও। মাথা গোঁজার ঠাই ছিল না তাদের। তাই আশ্রয় হিসেবে বেছে নিয়েছে ওই পরিত্যক্ত ম্যানহোল৷

কলাম্বিয়ার মেডিলেনে বসবাসকারি ওই দম্পতির নাম মিগুয়েল রেস্ট্রিপো ও মারিয়া গারসিয়া। তাদের পোষা কুকুরটার নাম বস্নাকি। সাড়ে চার ফুট বাই ১০ ফুট ম্যানহোলটি মাত্র সাড়ে ৬ ফুট উচ্চ। সামাজিক মাধ্যমে এই খবর ভাইরাল হতেই হইচই পড়ে যায় নেটদুনিয়ায়। মেডেলিনেই পরিচয় মারিয়া ও মিগুয়েলের। তখন তারা ছিলেন মাদকাসক্ত। ওই এলাকা সংঘর্ষ সংঘাত ও মাদকপাচারের জন্য ছিল বিখ্যাত। যখন পপরস্পরের সান্নিধ্যে আসে তখন তারা সিদ্ধান্ত নেয় যে মাদক ছেড়ে দেবে।

যাতায়াতের পথে ম্যানহোলটি পছন্দ হওয়ায় ও কোথাও মাথা গোঁজার ঠাঁই না পাওয়ায় তারা সিদ্ধান্ত নেয় যে ভবিষ্যতে সংসার করবে এই ম্যানহোলে। ম্যানহোলটিকে আবাসযোগ্য করে তোলে মারিয়া ও মিগুয়েল। এক স্বনামধন্য মাধ্যমের কাছে সাক্ষাৎকারে ম্যানহোলের জীবণ সম্পর্কে মিগুয়েলের বক্তব্য যে তারা সুখে শান্তিতে বসবাস করছে এই ম্যানহোলে ও আগামী দিনেও তারা এইখানেই বসবাস করতে চায় জীবনের শেষ দিন ওবদি।




%d bloggers like this: