হাতির তান্ডবে আতঙ্ক ছড়াল কেশিয়াড়ী ব্লকের খাজরা এলাকায়

শান্তনু রায়,পঃ মেদিনিপুর: ফের হাতির তান্ডবে আতঙ্ক ছড়াল কেশিয়াড়ী ব্লকের খাজরা এলাকায়। বেশ কয়েকদিন ধরে নছিপুর এলাকায় তান্ডব চালিয়েছিল একদল হাতি। সোমবার রাতে ব্লকের খাজরা ২ নং অঞ্চলের শাখাভাঙা, গোপালপুর, জামশোল এলাকায় প্রায় ৩০ টি হাতির পাল তান্ডব চালিয়েছে বলে বনদফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে। নছিপুর পঞ্চায়েত এলাকার গোপীনাথপুর, করঞ্জিমুড়া, কোটপুরা-সহ আশপাশের এলাকার সম্প্রতি ফসল নষ্ট সহ একাধিক ঘর ভাঙে হাতির পাল।

ফের খাজরা এলাকায় নতুন করে হাতির পাল ঢুকে পড়ায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে,সন্ধ্যায় হাতিগুলো খড়গপুরের দিক থেকে এসে সন্ধ্যা নাগাদ খাজরা অঞ্চলের চৈতন্যপুর হয়ে গোপালপুর এলাকা থেকে বড়চাটি হয়ে হাতির পাল ঢোকে শাঁখাভাঙা , জামশোল প্রভৃতি এলাকায়। স্থানীয় বাসিন্দা মৌসুমী মল্লিক বলেন, রাত দুটো নাগাদ হাতিগুলি ঢুকে পড়ে এলাকায়, ঘরবাড়ি ভাঙচুর সহ বিদ্যুতের লাইন কেটেছে হাতি। বাড়িতে থাকা ধান সহ একাধিক জিনিষ নষ্ট করেছে হাতির পালটি।

যদিও হাতিগুলি কুশগেড়িয়ার জঙ্গলে অবস্থান করেছে বলে জানান স্থানীয় মানুষজন থেকে খাজরা বনদফতরের আধিকারিকরা। এলাকাসীদের বক্তব্য হাতিগুলিকে যদি না তাড়ানো হয়, তাহলে ফের রাত্রিতে এলাকায় চলে আসতে পারে। হাতি তাড়ানোর ব্যাপারে বনদফতরের পখ্য থেকে উত্তর পাওয়া যায় নি। মঙ্গলবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি ঘুরে দেখেন খাজরা ২ নং অঞ্চলের গ্রাম প্রধান পথিক সিং। আবেদনমতো বনদফতরকে জানিয়ে ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।




%d bloggers like this: