শীতের শেষে আবার সুন্দরবনে পর্যটকদের ক্যামেরায় বন্দী হল রয়্যাল বেঙ্গল টাইগার

0 1

বাবলুপ্রামানিক,দক্ষিণ২৪পরগনা:শীতের শেষে আবার সুন্দরবনে পর্যটকদের ক্যামেরায় বন্দী হল রয়্যাল বেঙ্গল টাইগার। নদীতে জল খেতে গিয়ে সুন্দরবনের দক্ষিন রায় পার হয়ে যাচ্ছে নদীর এপার-ওপার। সুন্দরবনে ঘুরতে গিয়ে এই দৃশ্য দেখেই মুহূর্তের মধ্যেই ক্যামেরাবন্দি করে নেয় পর্যটকদের দল। পর্যটকদের কথায়,সুন্দরবনের আজমলমারি জঙ্গল সংলগ্ন বনি ক্যাম্পের আশপাশে দেখা মেলে রয়্যাল বেঙ্গল টাইগারের। এই প্রসঙ্গে দক্ষিন ২৪ পরগনা বন আধিকারিক সন্তোসা জি আর বলেন,হতেই পারে। বাঘের দেখা মিলতে পারে। বনি ক্যাম্পের আশপাশে কিছুদিন ধরেই এই খবর শোনা যাচ্ছে।

কলকাতার এক বাসিন্দা শ্যামল পুলে সহ তামিলনাড়ুর ৪ বাসিন্দা গত মঙ্গলবার কুলতলির কৈখালি যায়। কৈখালি থেকে মঙ্গলবার বিকালের পর ৫ পর্যটকদের দল সুন্দরবন বেড়ানোর উদ্দ্যেশে বেরোয়।বুধবার বিকালের পর তারা বনি ক্যাম্পের দিকে এগোলে লঞ্চ থেকে দূরে দেখতে পায় দক্ষিন রায় নদী সাঁতরে জল খেয়ে এপার-ওপার করছে। এই দৃশ্য দেখেই কলকাতার বাসিন্দা শ্যামল পুলে নিজের ক্যামেরায় তা লেন্স বন্দী করে রাখেন। বার বার সুন্দরবনে বেড়াতে এসেও বাঘের দেখা না মেলায় তারা হতাশ ছিলেন। সেই হতাশা মুহূর্তের মধ্যে আনন্দর রুপ নেয়।

এই প্রসঙ্গেই পর্যটক শ্যামল পুলে বলেন,আমি বেসরকারি সংস্থায় কাজ করি। আমরা বারে বারে সুন্দরবনে যাই বেড়াতে কিন্তু বাঘের বদলে হরিণের দেখা মেলে। এবার আমরা সুন্দরবনের বনি ক্যাম্পের আশপাশে গিয়ে লঞ্চ থেকে দূর থেকে দেখতে পাই রয়্যাল বেঙ্গল টাইগার নদীর এপার ওপার করছে জল খেতে এসে। আমরা ৫ জন ছিলাম। কাছেই রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে আনন্দে আত্মহারা হয়ে উঠে সাথে সাথে তা আমার ক্যামেরাবন্দি করি। আমি মানুষজনের কাছে আবেদন রাখবো সুন্দরবনে যান। বাঘের দেখা পাবেন।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: