মুম্বাইতে ২ হাজার যাত্রী নিয়ে আটকা পড়েছে ট্রেন


Splusnews ডেস্ক রিপোর্টঃ প্রবল বৃষ্টির জেরে শুক্রবার সন্ধ্যা থেকে স্তব্ধ হয়ে গিয়েছে গোটা মুম্বাই শহর। বাতিল করা হয়েছে ফ্লাইট এবং একাধিক ট্রেন। এরই মধ্যে বন্যার জলে রেললাইন ডুবে গেছে ৷ প্রায় দু’হাজার যাত্রী নিয়ে আটকা পড়ে আছে একটি যাত্রীবাহী ট্রেন ৷ উদ্ধারে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর জওয়ানরা সেখানে পৌচেছেন ৷
সেন্ট্রাল রেলের তরফ থেকে জানানো হয়েছে,শনিবার সকালে মুম্বইয়ের উপকণ্ঠে বদলাপুরের কাছে কোলাপুর-মুম্বই মহালক্ষ্মী এক্সপ্রেস আটকে পড়ে ৷ বন্যার জল বদলাপুর এবং ওয়াঙ্গানি স্টেশনের মাঝের লাইনে প্রবল বেগে প্রবাহিত হওয়ার ফলে এগোতে পারছে না ট্রেনটি। এই মুহূর্তে ট্রেনের মধ্যে আরপিএফ এবং পুলিশকর্মীরা রয়েছেন। আটকে পড়া যাত্রীদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে এনডিআরএফের জওয়ানদের পাঠানো হয়েছে। তাঁরা যাত্রীদের এয়ারলিফ্‌ট করবেন। সেই সঙ্গে যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে, “যাত্রীদের অনুরোধ করা হচ্ছে, দয়া করে আপনারা ট্রেন থেকে নীচে নামবেন না। ট্রেনটি নিরাপদ জায়গাতেই আছে। আরপিএফ, পুলিশকর্মী এবং ট্রেনের কর্মীরা আপনাদের দেখভাল করবেন।”
আবহাওয়া দফতরের খবর আনুযায়ী শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত মুম্বইয়ে ২২০ মিমি বৃষ্টিতে একাধিক স্টেশন জলমগ্ন হয়ে পড়েছে। ফলে ধীর গতিতে চলছে লোকাল ট্রেন। একাধিক লোকাল ট্রেন বাতিলও করা হয়েছে ৷ মুম্বই এবং সমগ্র কোঙ্কণ উপকূল জুড়ে এই ভারী বৃষ্টি চলতে পারে বলে আশংকা করছে আবহাওয়া দফতর।




%d bloggers like this: