পৌরোভোটের রঙে রঙিন বাঁকুড়া, চলছে দেওয়াল লিখন

তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ নির্বাচন কমিশনের তরফে পৌর ভোট ঘোষণা এখন সময়ের অপেক্ষা মাত্র। কিন্তু তার আগে বিন্দুমাত্র সময় অপেক্ষা করতে রাজী নয় বাঁকুড়া জেলা বিজেপি। প্রার্থীর নাম ছাড়াই শুধুমাত্র দলীয় প্রতিক আর তাদের ভোট দেওয়ার আবেদন জানিয়ে বাঁকুড়া শহরের ১৬ নম্বর ওয়ার্ডের মাল পাড়া এলাকায় দেওয়াল লিখন শুরু করলো পদ্ম শিবির।  দলের জেলা নেতা ও বাঁকুড়া পৌরসভার কাউন্সিলর নীলাদ্রি দানা কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে এই কাজে নেমে পড়েছেন। এই অবস্থায় প্রচারের প্রথম পর্বে শাসক দলকে বিজেপি অনেকটাই পিছনে ফেলে দিল বলে অনেকে মনে করছেন।

    প্রসঙ্গত, ২০১৯ এর লোকসভা ভোটের নিরিখে ২৪  ওয়ার্ডের বাঁকুড়া পৌরসভার ২৩ টিতেই এগিয়ে বিজেপি। আর সেই ফলাফলে উল্লসিত বিজেপি নেতৃত্ব এই পৌরসভা দখলের স্বপ্ন দেখতে শুরু করেছেন।

     বিজেপির জেলা নেতা ও কাউন্সিলর নীলাদ্রি দানা বলেন, সর্বভারতীয় স্তরে বিজেপি এগিয়ে। লোকসভা ভোটে মানুষ তাদের উজাড় করে ভোট দিয়েছেন। এবারও তাই দেবেন বলে তিনি আশাবাদী বলে জানান।

    তৃণমূল বিজেপির এই প্রচারকে গুরুত্ব দিতে নারাজ। দলের নেতা ও পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, রাজনৈতিক দল তার নিজের মতো করে প্রচার করতেই পারে। হাতে কাজ নেই তাই এই সব দেওয়াল দখলের খেলায় ঐ নেতা নেমেছেন বলেও তিনি দাবী করেন। একই সঙ্গে এতো স্বচ্ছ পৌর বোর্ড অতিতে বাঁকুড়ার মানুষ পাননি দাবী করে তিনি বলেন, দেওয়াল দিখনের কোন গুরুত্ব নেই। মানুষ নিজের সিদ্ধান্ত নিজে নেবেন।




%d bloggers like this: