পুরসভা ভোটের আগেই দল থেকে বহিষ্কার হয়ে সেই দলকেই পাল্টা আক্রমণ পরিমল মিত্রের


ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়িঃ বহুদিন থেকেই চলছিল রাজনৈতিক চাপানউতোর। সামনেই পুরসভার নির্বাচন। তার আগেই প্রকাশ্যে আসলো শিলিগুড়ির ক্ষমতাসীন বাম দলের অন্দর মহলের রাজনৈতিক কোন্দল। আবহাওয়া এতটাই গুমোট পরিস্থিতির সৃষ্টি করেছিল যে এককথায় শ্বাস নেওয়া কষ্টকর হয়ে উঠেছিল এমনটাই সূত্রের খবর থেকে জানা গেছে। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে পুরোপুরিভাবে সিপিআইএম দল থেকে বহিষ্কার করা হল পরিমল মিত্রকে। তাঁর থেকে সরিয়ে ফেলা হল শিলিগুড়ি পৌরনিগমের মেয়র পরিষদের পদ। যাকে বলে এক কথায় কেড়ে নেওয়া হল। ঠিক এই ঘটনার পরই শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যকে উদ্দেশ্য করে মিরজাফরদের দল বলে পাল্টা আক্রমণ করেন।

দল থেকে বহিষ্কার হওয়ার সিদ্ধান্ত জানতে পেরে ক্ষোভ প্রকাশ করে জানান, ‘কয়েকমাস আগেই অর্থাৎ নভেম্বরে তিনি নিজে থেকে দলের সব পদ ত্যাগ করেছেন। পদত্যাগ করার পর এক চিঠি মারফত পার্টি সেক্রেটারিকে জানিয়ে দিয়েছি। তবে কেন এখন এই বহিষ্কারের কথা?’ তাঁর অভিযোগ দলের সমস্ত নিয়ম নীতি অগ্রাহ্য করে বিজেপিকে তোষামোদ করে সংখ্যালঘু বোর্ড চালাচ্ছেন মেয়র অশোক ভট্টাচার্য। পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী রবিবার তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন পরিমল মিত্র। সেই ওয়ার্ডে হবে অনুষ্ঠান।

অন্যদিকে বিষয়টি নিয়ে মেয়রের বক্তব্য জানতে চাওয়া হলে তিনি বলেন, কে মেয়র পরিষদের পদে থাকবেন সেটা সিদ্ধান্ত নেবে একমাত্র মেয়র। সেই মতই পরিমল মিত্রকে তাঁর পদ থেকে সরানো হয়েছে। বাকি যা কিছু তা সব দলের সিদ্ধান্ত।




%d bloggers like this: