পীযূষ বাবুলের হাতেই শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর পথ চলা


প্রসেনজিৎ প্রামানিক,কলকাতা, এসপ্লাসনিউজ: দীর্ঘ প্রতিক্ষার পর আজ থেকেই শুরু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো যাত্রা। আজ বিকেলে সেক্টর ফাইভ স্টেশনের অনুষ্ঠানে রেলমন্ত্রী পীযূষ গোয়েল ইস্ট-ওয়েস্ট মেট্রোর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়’র এই অনুষ্ঠানে থাকার সম্ভাবনা আছে। প্রথম পর্যায়ে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত যাত্রা শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো।

তাই শেষ মুহূর্তে সবকিছু খুঁটিয়ে পরীক্ষা করে নিচ্ছেন মেট্রোর কার্যকর্তারা। গত মঙ্গলবারে এই পথে ট্রেন চালিয়ে দেখেছেন মেট্রো কার্যকর্তারা। প্রতিটা স্টেশন ঝাড়পোঁছ করে ঝকঝকে করে তোলা হচ্ছে।
মেট্রো সূত্রে খবর, আগামীকাল শুক্রবার থেকেই বাণিজ্যিকভাবে মেট্রো যাত্রা শুরু হবে। সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে মেট্রো।

মেট্রোরেলের আধিকারিকরা জানিয়েছেন যে,ইস্ট-ওয়েস্ট মেট্রো অত্যন্ত আধুনিক প্রযুক্তিতে তৈরি। ইস্ট-ওয়েস্ট মেট্রো চালানোর জন্য বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া আছে চালকদের। ক্যামেরার মাধ্যমে উদ্দিনের জায়গাও স্টেশনকে নজরে রাখা হচ্ছে। খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম। যেখানে থাকবেন আরপিএফ এর উচ্চপদস্থ আধিকারিকরা। স্টেশনে থাকবে বোম্ব ডিসপোজাল কর্মী এবং প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর।




%d bloggers like this: