নদীয়ার চাপড়াতে ৮০০টি গাছ লাগিয়ে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস

পবিত্র সরকার , নদীয়া:
বিগত কয়েক বছর যাবত আমার দেখছি, শুনছি এবং পড়ছি, বিশ্বে পরিবেশ দূষণের সমস্যা ক্রমশ তীব্র আকার ধারণ করছিল। মানুষ তাদের সুবিধার জন্য সংস্থান তৈরি করেছে, আর তার জন্য ধ্বংস করেছে পরিবেশকে। এই কেউ-প্রভাবের কারণে সৃষ্ট সমস্যাগুলির সঙ্গে মোকাবিলার জন্য একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম তৈরি করা হয়। বিশ্ব পরিবেশ দিবস পালনের মূল কারণ হ’ল পরিবেশ সম্পর্কে মানুষকে সচেতন করা।

সারা পৃথিবী জুড়ে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস (World Environment Day) পালিত হয়। বিশ্ব পরিবেশ দিবস পালনের পিছনে যে উদ্দেশ্য কাজ করে, তাহল পরিবেশ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা। বিশ্ব পরিবেশ দিবস সর্বপ্রথম ১৯৭২ সালে জাতিসংঘ দ্বারা পালিত হয়। প্রকৃতির মায়ের প্রতি কৃতজ্ঞতা জানাতে আপনি যেকোনো দিন বিশ্ব পরিবেশ দিবস হিসাবে পালন করতে পারেন। এই দিবসটি উদযাপনের প্রধান কারণ হ’ল পরিবেশ সম্পর্কে মানুষের সচেতনতা বাড়ানো। মানুষও পরিবেশ এবং পৃথিবীর অঙ্গ। প্রকৃতি ছাড়া মানুষের জীবন অসম্ভব।প্রকৃতির সঙ্গে মানুষের অঙ্গাঙ্গী সম্পর্কের কথাটা জানা খুবই জরুরি।

সেই মত আজকে নদীয়ার চাপড়াতে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস । চাপড়া ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মাননীয় জেবের শেখকে উদ্যোগে ৮০০ টি গাছ লাগানো হয় চাপড়ার বিভিন্ন এলাকায়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও অনন্যা দলীয় নেতৃত্ব। আজকের দিনের তাৎপর্য নিয়ে বলে কেনো গাছ লাগাতে হবে।




%d bloggers like this: