দেখে নিন কোন স্টেডিয়ামে আইপিএল এর খেলা

0 1


চয়ন দেবনাথ,এসপ্লাস নিউজ: এই মরসুমের আইপিএলে বেশ কয়েকটি বদল আসতে চলেছে । অর্থাৎ ২০২০ আইপিএলে বেশ কিছু নিয়ম বদলে যেতে চলেছে এমনটাই জানিয়ে দিল বিসিসিআই ।
সাধারণত এর আগের আইপিএল সিজেন গুলিতে প্রতি সপ্তাহে শনি ও রবিবার দুটি করে ম্যাচ থাকতো প্রথম ম্যাচটি শুরু হতে বিকাল চারটে থেকে এবং পরের ম্যাচটি শুরু হতো রাত আটটা থেকে। কিন্তু এবছর আইপিএলে এ নিয়মটি আর থাকছে না।
এবছর আইপিএলে প্রত্যেকদিন একটি করে ম্যাচ হতে চলেছে কিন্তু কিছু রবিবার শুধুমাত্র দুটি করে ম্যাচ খেলা হবে এমনটাই জানিয়ে দিল বিসিসিআই । ছাড়াও দর্শকদের বাড়ি ফেরার কথা মাথায় রেখে বিকালের ম্যাচটি ৩টে ৩০ থেকে শুরু হবে এবং রাতের ম্যাচ টি সাড়ে সাতটা থেকে শুরু হবে ৷
বিসিসিআই জানিয়েছে এবার আইপিএল শুরু হতে চলেছে ২৯শে মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এবং ফাইনাল ম্যাচটি খেলা হবে ২৪মে । এছাড়াও যেহেতু ২০২০ আইপিএলে প্রতিদিন একটি করে ম্যাচ খেলার কথা ঘোষিত হয়েছে তাই এবার ৪৫ দিনের পরিবর্তে ৫৭ দিনের আইপিএল ম্যাচ হতে চলেছে । আটটি টিমের মধ্যে মোট ৬০ টি ম্যাচ খেলা হবে এবং এই ৬০ টি ম্যাচ খেলার জন্য স্থান নির্ধারন করা হয়েছে –
★ মুম্বাই স্টেডিয়াম
★পাঞ্জাবের ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম
★কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়াম
★হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
★চেন্নাই এর চিদাম্বরম স্টেডিয়াম
★জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়াম
★ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়াম
★পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম
★দিল্লির অরুন জেটলি স্টেডিয়াম
★ইনডোরের এর হলকার ক্রিকেট স্টেডিয়াম

এই দশটি বড় স্টেডিয়ামে সমস্ত ম্যাচগুলো খেলা হবে ।
এই দশটি প্রধান স্টেডিয়ামের সাথে আরো দুটি নতুন স্টেডিয়ামে ম্যাচ এর কথা ভাবছে বিসিসিআই ৷ এর মধ্যে একটি হচ্ছে লন্খৌ স্টেডিয়াম এবং আমেদাবাদের সরদার প্যাটেল স্টেডিয়াম।

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: