খুঁজে পাওয়া গেলো ‘করোমা’ ভাইরাসের কারন !


এসপ্লাস ওয়েব ডেস্ক: এক চায়না তরুনীই করোমা ভাইরাস ছড়িয়েছে বলে শোনাগেছে ৷ চায়নার স্থানীয় সংবাদমাধ্যমে এই নিয়ে একটি প্রতিবেদন ছাপা হয়েছে ৷ সেই রিপোর্টে জানাগেছে , একটি বড়সড় বাদুর মে’রে সেটির স্যুপ বানিয়ে খেয়েছেন এক মহিলা ৷ এরপরই তিনি আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে ৷ আর তার মাধ্যমেই এই মারণ ব্যাধিটি অন্যদের মধ্যে ছড়াতে শুরু করে। বেশ কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভি’ডিও ভাইরাল হয়েছিলো ৷ সেই ভিডিওতে একজন মহিলাকে বড় আকারের একটি বাদুর মেরে স্যুপ বানিয়ে খেয়েছেন এবং তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন ৷
বিশেষজ্ঞদের একটি দল গবেষণা করে বলেছে, করোনা ভাই’রাসে আ’ক্রা’ন্ত ব্যক্তিরা কোনও না কোনওভাবে ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন। সি ফুড, সাপ, বাদুরের মতো প্রাণীদের সঙ্গে তাঁদের প্রত্যক্ষ যোগ ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোরোনা ভাই’রাসের নাম দিয়েছে ২০১৯- এনসিওবি। মানুষের দে’হে এই ভাই’রাসের অস্তিত্ব লক্ষ্য করা গিয়েছে সম্প্রতি। তবে এই ভাই’রাস সবার প্রথমে সা’পের শ’রীরে ছিল বলে বিজ্ঞানীরা জানিয়েছেন।
চীন ছাড়াও, দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ডের মানুষ নতুন ও র’হস্যম’য় করোনা ভাই’রাসটিতে আ”ক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও পর্যন্ত ৮৩০ জন সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।




%d bloggers like this: