কংগ্রেসের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি প্রয়াত হয়েছেন

Splusnews ওয়েব ডেস্কঃ কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী জয়পাল রেড্ডি প্রয়াত হয়েছেন ৷ রবিবার ভোররাতে হায়দরাবাদের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । ১৯৪২ সালের ১৬ জানুয়ারি হায়দ্রাবাদের মদগুলে জন্মগ্রহণ করেছিলেন জয়পাল রেড্ডি। অবিভক্ত অন্ধপ্রদেশে টানা ৪ বার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন রেড্ডি। ১৯৮৪ সাল থেকে ৫ বার সাংসদ হয়েছিলেন। কেন্দ্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদেও আসীন ছিলেন। তেলেঙ্গানার শেভেল্লা কেন্দ্র থেকে লোকসভায় প্রতিনিধিত্ব করতেন জয়পাল রেড্ডি।
সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বেশ কিছুদিন ধরেই নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন । শনিবার রাতে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই রবিবার ভোর রাতে প্রয়াত হন হায়দ্রাবাদ কংগ্রেসের এই অবিসংবাদিত নেতা। তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রীর দপ্তর, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু,,কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী সহ অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব। উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাঁর বাসভবনে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানান।
তাঁর মৃত্যুতে রাহুল গান্ধীও ট্যুইট করে শোক প্রকাশ করেন ৷ তিনি বলেন , “তেলেঙ্গানার মহান পুত্র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রবীন কংগ্রেস নেতা জয়পাল রেড্ডির মৃত্যুর কথা শুনে আমি দুঃখ পেয়েছি। তিনি তাঁর সারা জীবন জনসেবায় নিবেদিত করেছিলেন। তাঁর পরিবার- পরিজনদের প্রতি সমবেদনা জানাই। ” আই কে গুজরাল সরকারের আমলে কেন্দ্রীয় তথ্য- সম্প্রচার মন্ত্রকের দায়িত্ব সামলেছেন জয়পাল রেড্ডি। প্রথম ইউপিএ সরকারের আমলে কেন্দ্রীয় নগরোন্নয়ন এবং সংস্কৃতি দফতরের মন্ত্রীত্ব পেয়েছিলেন তিনি। দ্বিতীয় ইউপিএ সরকারের খ কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী ছিলেন রেড্ডি। পরে কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রী হিসেবে কাজ করেছেন জয়পাল রেড্ডি।




%d bloggers like this: