আধার সেবা কেন্দ্রে দালালচক্রের অভিযোগ মালদায়

নিজস্ব সংবাদদাতা,মালদাঃ- মালদা জেলা প্রশাসনিক ভবনের ঢিল ছোড়া দূরত্বে খোলা আধার সেবা কেন্দ্রে এবারে দালালচক্রের অভিযোগ উঠল। অর্থের বিনিময় আধার কার্ডের কুপন কেনাবেচার অভিযোগ উঠল। এই অভিযোগ তুলেছেন গ্রাহকরা। গ্রাহকদের অভিযোগ ৫০০ টাকার বিনিময়ে লাইনে না দাঁড়িয়ে আধার কার্ড তৈরি করে দেওয়া হবে এমন প্রতিশ্রুতি দিচ্ছে আধার কেন্দ্রের বাইরে ঘোরাঘুরি করা কিছু যুবক এবং ব্যক্তি। আর এদিকে দালাল চক্রের ফাঁদে পা দিয়ে হয়রানির শিকার হচ্ছেন গ্রাহকরা।
ইংলিশ বাজারের বাধা পুকুর থেকে আসা এক মহিলা এদিন অভিযোগ করলেন আধার কার্ড তৈরি করে দেবার নাম করে তার কাছ থেকে ৫০০ টাকা নেওয়া হয়েছে। মঙ্গলবার তাকে ডাকা হয়েছিল। কিন্তু আজ তিনি এখানে এসে দেখছেন ঐ ব্যক্তি নেই। ঠিক সেই রকমই এই প্রতারণার ফাঁদে পা দিয়ে প্রতারিত হচ্ছেন আরো অনেক গ্রাহক বলে অভিযোগ করছেন। অন্য এক গ্রাহকের অভিযোগ ভোরবেলা থেকে লাইনে দাঁড়িয়ে আছেন তিনি। অথচ তাকে কুপন দেওয়া হলো না। অথচ এখান থেকে বলা হচ্ছে প্রতিদিন ১৫০ জন এই পরিষেবা পাবেন। অথচ তার সামনে মোটে ৫৬জন লাইনে দাঁড়িয়ে ছিল। তিনি অভিযোগ করেন
বড় একটি দালাল চক্র কাজ করছে এখানে।
উল্লেখ্য মালদা জেলা প্রশাসনের উদ্যোগে জেলা গ্রাম উন্নয়ন ভবনের সামনে খোলা হয়েছে আধার সেবা কেন্দ্র। ছুটির দিনেও খোলা থাকছে এই কেন্দ্র। নতুন আধার কার্ড তৈরি এবং সংশোধন করতে পারবেন গ্রাহকরা। কিন্তু এবারে প্রশাসনিক ভবনের ঢিল ছোড়া দূরত্বে এই দালালচক্রের অভিযোগ ঘিরে সরগরম।




%d bloggers like this: